নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনের মধ্যেই কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগলেন সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব। সংবাদসংস্থা এএনআইকে তিনি বলেন, কংগ্রেস আর বিজেপির মধ্যে কোনও তফাত নেই। যে কংগ্রেস সে-ই বিজেপি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-আচমকাই ভেঙে পড়ল চারমিনারের একাংশ


প্রিয়ঙ্কা গান্ধীর একটি মন্তব্যকে হাতিয়ার করে অখিলেশ বলেন, ‘কোনও দলই কোনও দুর্বল প্রার্থী দেয় না। কংগ্রেস যে এরকম কিছু করেছে তা বিশ্বাস করি না। কংগ্রেসের এখন আর কোনও সমর্থক ভিত্তি নেই। তাই তারা এখন অনেক কিছুই বলবে।’



প্রসঙ্গত সম্প্রতি প্রিয়ঙ্কা গান্ধী মন্তব্য করেন, প্রার্থী দেওয়ার ক্ষেত্রে কংগ্রেস বুঝে শুনে বাছাই করেছে। এমনসব প্রার্থী দেওয়া হয়েছে যারা জিততে পারবে কিংবা বিজেপির ভোট কাটতে সক্ষম হবে।


অখিলেশের অভিযোগ, উত্তরপ্রদেশে কংগ্রেসের উদ্দেশ্যই হল, বিজেপিকে ফয়দা পাইয়ে দেওয়া। পাশাপাশি বিজেপি যেভাবে ইডি, সিবিআইকে ব্যবহার করে আতঙ্ক তৈরি করতে চাইছে তা তারা শিখেছে কংগ্রেসের কাছ থেকেই। এই কংগ্রেসই নেতাজি মুলায়মের বিরুদ্ধে তদন্ত সংস্থাকে কাজে লাগিয়েছিল। এখন তারা অন্য কথা বলছে।




আরও পড়ুন-ধেয়ে আসছে ভয়ঙ্করতম ঝড় 'ফণী', দিঘা-সহ রাজ্যের সমুদ্র পর্যটনকেন্দ্রগুলিতে চূড়ান্ত সতর্কতা


২০১৪ লোকসভা নির্বাচনে ৮০ আসনের উত্তরপ্রদেশে ৭১ আসন পেয়েছিল বিজেপি। এবার সপা-বসপা জোট হওয়ায় সেই সম্ভাবনা অনেকটাই কম হবে বলে দাবি রাজনৈতিক মহলের। এই জোটে এবার নেই কংগ্রেস। ফলে সপা-বসপা ভালো ফলাফলের ব্যাপারে প্রবল আশাবাদী হলেও ভোট কাটাকাটিতে সুবিধে পেয়ে যেতে পারে বিজেপি। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।