অঞ্জন রায়


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লোকসভা  ভোটের আগে বাংলায় ২৩টি আসন জেতার লক্ষ্যে মরিয়া গেরুয়া শিবির। নরেন্দ্র মোদী-অমিত শাহ তো বাংলায়  আসছেনই। এর মধ্যেই আবার মার্কিন যুক্তরাষ্ট্রের প্রবাসী বাঙালিদের মাঝেও 'নমো এগেনে'র প্রচার সেরে নিল গেরুয়া শিবির। তবে মার্কিন মুলুকের প্রবাসী বাঙালির হৃদয় পৌঁছতে কাজে লাগানো হয়েছে 'নব বঙ্গ'কে। 


সোমবার ভারতীয় সময় ভোর সাড়ে পাঁচটা নাগাদ মার্কিন যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালির একটি প্রেক্ষাগৃহে 'ম্যাঁ ভি চৌকিদার' কর্মসূচিতে অংশ নিয়েছিলেন প্রায় ৬০০জন প্রবাসী বাঙালিরা। তাঁদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে কথা বলেন নব বঙ্গের আহ্বায়ক সৌমেন পুরকায়স্থ ও বিজেপির সাধারণ সম্পাদক  তথা রাজ্যের কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। নমো এগেন টি-শার্ট ও বিজেপির পতাকা নিয়ে হাজির হয়েছিলেন  প্রবাসীরা। নব বঙ্গ প্রেস বিবৃতিতে জানিয়েছেন, বেশ কয়েকটি সংস্থার সিইও, ইঞ্জিনিয়ার, বিজ্ঞানী, চিকিত্সক ও আইনজীবীরা হাজির হয়েছিলেন। সকলেই প্রবাসে নব বঙ্গের সঙ্গে যুক্ত।        



মূলত, বাংলা ও বাঙালিয়ানা নিয়েই সংগঠনটি কাজ করছে বলে  বিজেপি সূত্রের খবর। ইতিমধ্যেই রাজ্যে প্রভাব বিস্তার করেছে নব বঙ্গ। সংগঠনের দাবি, গোবলয়ের দল হিসেবে বাংলার একটা অংশের কাছে বিজেপি এখনও ব্রাত্য। বিশেষ করে বিজেপি নেতাদের কথাবার্তা ও চালচলনে অতিরিক্ত হিন্দির অনুকরণ মেনে নিতে পারছেন না বাংলার শিক্ষিত সমাজ। সেই জায়গায় অনেকটাই দূরত্ব কমিয়েছে নব বঙ্গ। সংগঠনের আরও দাবি, সৌমেন পুরকায়স্থের মতো মুখের উপরে ভরসা রাখছেন বাংলার মানুষ।