নিজস্ব প্রতিবেদন: বারাণসীতে সমাজবাদী পার্টির প্রার্থী তেজবাহাদুর যাদবের মনোনয়নপত্র বাতিল নিয়ে নির্বাচন কমিশনের কাছে জবাব তলব করল সুপ্রিম কোর্ট। আগামিকাল অর্থাত্ ৯ মে-র মধ্যে জবাব দিতে হবে কমিশনকে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লোকসভা ভোটে বারাণসী থেকে সপার টিকিটে প্রার্থী হয়েছেন প্রাক্তন বিএসএফ কনস্টেবল তেজবাহাদুর সিং। অসঙ্গতি থাকায় বুধবার তাঁর মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। তেজবাহাদুর অভিযোগ করেন, প্রধানমন্ত্রী যাতে অনায়াসে জিততে পারেন, সে কারণে ইচ্ছাকৃতভাবে তাঁর মনোনয়ন খারিজ করা হয়েছে। কেন্দ্রের বিজেপি সরকারের অঙ্গুলিহেলনে তাঁকে ভোটের ময়দান থেকে বাদ দিয়েছে কমিশন। কমিশনের সব প্রশ্নের ব্যাখ্যা দিয়েছেন বলেও দাবি করেছেন। নির্বাচন কমিশনের নির্দেশ চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দরজায় কড়া নাড়েন তেজবাহাদুর।    


বারাণসীতে মোদীর বিরুদ্ধে নির্দল প্রার্থী হওয়ার ঘোষণা করেন বিএসএফের প্রাক্তন কনস্টেবল তেজবাহাদুর। পরে তাঁকে প্রার্থী করে সপা-বসপা ও আরএলডি-র জোট। কিন্তু তাঁর মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। 


২০১৭ সালে জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় সেনার খাবারের মান নিয়ে প্রশ্ন তোলেন তেজবাহাদুর। চারটি ভিডিয়ো পোস্ট করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। পরে অভিযোগ অস্বীকার করে বিএসএফ। তদন্তের পর তাঁকে চাকরি থেকে বরখাস্ত করা হয়।     


আরও পড়ুন- রাফাল রায়ে 'চৌকিদার চোর হ্যায়' মন্তব্যে সুপ্রিম কোর্টে নিঃশর্ত ক্ষমা চাইলেন রাহুল