ব্যুরো: উত্তরপ্রদেশের শেষ দফার ভোটের আগে উত্তেজনা লখনউয়ে। ঠাকুরগ়ঞ্জ এলাকায় একটি বাড়িতে লুকিয়ে রয়েছে সাইফুল নামে এক জঙ্গি। এই খবরে গোটা এলাকা ঘিরে ফেলেন কমান্ডোরা। শুরু হয় গুলির লড়াই। এখনও কাবু করা যায়নি ওই জঙ্গিকে। মধ্যপ্রদেশে ট্রেনে বিস্ফোরণের সঙ্গে এই জঙ্গির যোগ রয়েছে বলে পুলিস সূত্রে খবর। আইসিস যোগের সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বুধবার উত্তরপ্রদেশে শেষ দফার ভোট। তার আগেই ছড়াল ব্যাপক উত্তেজনা। কারণটা ভোট নয়। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলির কাছ থেকেই লখনউয়ে জঙ্গি গতিবিধির খবর পৌছয় উত্তরপ্রদেশ পুলিসের কাছে। তারপরেই সন্ত্রাস দমন অভিযানে নেমে পড়ে উত্তরপ্রদেশ এটিএস। লখনউয়ের ঠাকুরগঞ্জ এলাকার হাজি কলোনির একটি বাড়িতে সাইফুল নামে এক জঙ্গির লুকিয়ে থাকার খবর পাওয়া মাত্রই ছুটে যান কমান্ডোরা। ঘিরে ফেলেন ওই বাড়ি।


শুরু হয়ে যায় গুলির লড়াই। বাড়ির ভিতর থেকে মুহুর্মুহু ছুটে আসে গুলি। পাল্টা গুলি চালান কমান্ডোরা। মঙ্গলবার সকালে মধ্যপ্রদেশের জাবদি স্টেশনে ভোপাল-উজ্জয়িনী প্যাসেঞ্জার ট্রেনে একটি বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় আহত হন বেশ কয়েকজন। পুলিস সূত্রে দাবি, এটি ছিল শক্তিশালী IED বিস্ফোরণ। এর সঙ্গে জঙ্গিযোগ খুঁজে পেয়েছে পুলিস। ISIS-যোগের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া হচ্ছে না। মধ্যপ্রদেশ ও কানপুর থেকে সন্দেহভাজন ৩জনকে গ্রেফতার করা হয়েছে। উত্তরপ্রদেশের ঠাকুরগঞ্জের হাজি কলোনির বাড়িতে লুকিয়ে থাকা জঙ্গিও মধ্যপ্রদেশ ট্রেন বিস্ফোরণের সঙ্গে জড়িতে বলে পুলিস সূত্রে দাবি। উত্তরপ্রদেশে ভোটের আবহ। এর মধ্যে এদিনের ঘটনায় চিন্তিত কেন্দ্র। নিরাপত্তা আরও জোরদার করা হচ্ছে। ঘটনাপ্রবাহের ওপর কড়া নজর রাখা হচ্ছে। রাজনাথ সিংকে গোটা ঘটনাটি জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব রাজীব মেহরিশি।