নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশে ফের নাম বদল শুরু করতে চলেছেন যোগী আদিত্যনাথ। আদিত্যনাথের একটি টুইটের পরেই এই জল্পনা শুরু হয়েছে রাজ্যের রাজনৈতিক মহলে। টুইটের পরে মনে করা হচ্ছে কিছুদিনের মধ্যেই উত্তরপ্রদেশের রাজধানী লখনউয়ের নাম বদলে যেতে পারে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লখনউয়ে স্বাগত জানিয়ে টুইট করেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। টুইটে তিনি লেখেন, "শেষাবতার ভগবান  লক্ষণের পবন নগরি লখনউয়ে আপনাকে স্বাগত এবং অভিনন্দন।"


এরপরেই সোশ্যাল মিডিয়ায় বিতর্কের সূত্রপাত হয়। মনে করা হয় লখনউয়ের নাম বদলে লক্ষণপুরী করা হতে পারে। এছাড়াও লখনউয়ে ইতিমধ্যেই লক্ষণের একটি বড়ো মন্দির নির্মান করা হচ্ছে বলে জানা গেছে। বিজেপির নেতারা এর আগেও লখনউয়ের নাম বদলে লখণপুরী অথবা লক্ষণপুরী করার আবেদন জানয়েছেন। 


লখনউয়ে বিভিন্ন ল্যান্ডমারক রয়েছে লক্ষণের নামে। এরমধ্যে রয়েছে লক্ষণ টিলা, লক্ষণপুরী এবং লক্ষণ পার্ক। এর আগের মেয়াদে আদিত্যনাথ সরকার এলহাবাদের নাম বদলে প্রয়াগরাজ এবং ফৈজাবাদের নাম বদলে অযোধ্যা করে দিয়েছে। 


আরও পড়ুন: JDU Tussle For Rajya Sabha Seat: রাজ্যসভার আসন নিয়ে JD(U)-র অন্তর্দ্বন্দ্ব, সঙ্কটে মন্ত্রীর ভাগ্য


এরপরেই বিভিন্ন জেলার নাম বদলের দাবি ওঠে। এর মধ্যে রয়েছে সুলতানপুরের নাম বদলে কুশভবনপুর, আলীগড়ের নাম বদলে হরিগড়, ফিরজাবাদের নাম বদলে চন্দ্রনগর সহ আরও অনেক জেলা। যদিও সরকারি আধিকারিকরা জানিয়েছেন লখনউ অথবা অন্য কোনও শহরের নাম বদলের কোনও প্রস্তাব এখনও পাঠানো হয়নি।   


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)