নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রে শিবসেনার সঙ্গে এনসিপি ও কংগ্রেস সরকার গঠন করবে কিনা তা আজই অনেকটা স্পষ্ট হয়ে যাওয়ার কথা। কারণ আজই এনিয়ে বৈঠকে বসছেন সোনিয়া গান্ধী ও এনসিপি প্রধান শরদ পাওয়ার। তার আগেই শিবসেনাকে সমর্থন দেওয়া নিয়ে ইউ টার্ন নিয়ে নিলেন এনসিপি প্রধান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ওষুধের ওভারডোজেই কি অসুস্থ তৃণমূলের অভিনেত্রী সাংসদ নুসরত জাহান!


সংসদের শীতকালীন অধিবেশনে এসে শরদ পাওয়ার এনিয়ে বলেন, বিজেপি-শিবসেনা জোট করে ভোটে লড়েছিল। কংগ্রেস লড়েছিল এনসিপির সঙ্গে। এখন শিবসেনাকে তার পথ বেছে নিতে হবে। আমরা আমাদের মতো চলব।



শিবসেনা ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছে ডিসেম্বরের প্রথম সপ্তাহেই সরকার গঠন করবে তারা। এনসিপি যে তাদের সমর্থন করবে এমন কথাও শোনা যাচ্ছে শিবসেনার কোনও কোনও নেতার মুখে। এনিয়ে প্রশ্ন করা হলে শরদ পাওয়ার বলেন, ওর এরকম বলছে নাকি!



আরও পড়ুন-রাজ্য মন্ত্রিসভায় বড়সড় রদবদল, নতুন দায়িত্বে ব্রাত্য-রাজীব


উল্লেখ্য, আজই শিবসেনাকে সমর্থন দেওয়া নিয়ে সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকে বসছেন শরদ পাওয়ার। সূত্রের খবর, শিবসেনার সঙ্গে সরকার গঠনের ক্ষেত্রে ন্যুনতম শর্ত কী হবে তা ঠিক হবে ওই বৈঠকে। তবে কংগ্রেস সূত্রের খবর শিবসেনাকে তার হিন্দুত্ব রাজনীতি ছাড়তে হবে, এমনটাই দাবি করবে এনসিপি। তবে সেসবের আগেই পাওয়ারের এই মন্তব্যে নতুন রাজনৈতিক জল্পনা তৈরি হয়ে গেল।