নিজস্ব প্রতিবেদন: তিন রাজ্যে ক্ষমতা হারানোর ধাক্কা সামলে লোকসভা নির্বাচনের জন্য সংগঠনকে সংঘটিত করতে জোর চেষ্টা শুরু হয়েছে বিজেপিতে। এর মধ্যেই দলে সক্রিয় অন্য একটি লবি। খোদ নিতিন গডকরীও দলের হারের দায় নেতাদের ওপরে চাপাতে চেয়েছেন। এমন এক অবস্থায় এক আজব প্রস্তাব দিলেন বরিষ্ট বিজেপি নেতা সংঘপ্রিয় গৌতম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বাংলায় ভিএইচপি-র রাম মন্দির কর্মসূচিতে লাগাম টানতে মাঠে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব


শনিবার সংঘপ্রিয় গৌতম দলকে শীর্ষ নেতৃত্বকে একটি চিঠি লিখেছেন। শোরগোল শুরু হয়েছে সেই চিঠি নিয়েই। চিঠিতে দাবি করা হয়েছে, নিতিন গডকরীকে উপপ্রধান ও শিবরাজ সিংকে বিজেপির সর্বভারতীয় প্রধান করা হোক। দল চাঙ্গা হবে। তাহলে অমিত শাহ-র কী হবে? গৌতমের দাবি, অমিত শাহ রাজ্যসভায় দলের হয়ে লড়াই করুন। পাশাপাশি অটলবিহারী বাজপেয়ীর আমলের কেন্দ্রীয় মন্ত্রীর আরও পরামর্শ যোগী আদিত্যানাথকে ধর্মকর্ম নিয়েই থাকতে দেওয়া হোক।


নরেন্দ্র মোদীকে দলের সবচেয়ে প্রভাবশালী নেতা হিসেবে মেনে নিয়েও গৌতমের আশঙ্কা ২০১৯ সালে আর মোদী ঢেউ বলে কিছু থাকবে কিনা। সংবাদমাধ্যমে তিনি বলেন, আগামী লোকসভা নির্বাচনে মোদী ম্যাজিক কাজ করবে কিনা সন্দেহ। এনিয়ে দলের কর্মীরা চিন্তিত। এনিয়ে ফিসফাস চলেছে দলের তৃণমূল স্তরে।


আরও পড়ুন-দিলীপের 'মমতা প্রধানমন্ত্রী' মন্তব্যে বিহিত চাইতে অমিতকে নালিশ ক্ষুব্ধ কর্মীদের   


কেন্দ্রীয় সরকারের নীতি নিয়েও মন্তব্য করেছেন গৌতম। তাঁর কথায়, কেন্দ্রের নীতির জন্য দেশে এমন অবস্থা যে এখনই কোনও নির্বাচন হলে বিজেপি কোণঠাসা হয়ে যাবে। পরিকল্পনা কমিশন থেকে রিজার্ভ ব্যাঙ্ক, সিবআইয়ের কাজে হস্তক্ষেপেরও সমালোচনা করেছেন গৌতম।