নিজস্ব প্রতিবেদন:  দশমীর দিন দুষ্টর বিনাশ ঘটে। বিজয় ফিরে আসে। এমনই রীতিনীতিতে পূজা অর্চনায় মেতে ওঠে গোটা দেশ। এই আবহে মন কি বাত অনুষ্ঠানের মঞ্চ থেকে দেশবাসীর জন্য বার্তা রাখলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনাকে বিনাশ করার কথা বললেন তিনি। এই প্রসঙ্গে টেনে আনলেন সীমান্তে সৈনিকদের দেশের জন্য লড়াইয়ের প্রসঙ্গ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মন কি বাত- এ কী বললেন নরেন্দ্র মোদী?


উৎসব মরশুমে যেভাবে দেশবাসী নিজেকে সংযত রেখেছেন তাতে আগামী দিনে করোনা কে হারিয়ে দেওয়া অনেকটা সহজ হবে। করোনার বিরুদ্ধে ভারতের জয় নিশ্চিত। কারণ ইতিমধ্যে দেখা গিয়েছে করোনার হাত থেকে সুস্থতার হার ভারতের ৯০%। এই প্রসঙ্গে প্রধানমন্ত্রীর আরও একবার জানিয়ে দেন প্রত্যেক বছর দুর্গাপুজোর দশমী বা দশেরা যে ভাবে পালন করা হয় তা এ বছর হবে না। 


উৎসবে আনন্দে মেতে থাকা মানুষজন যাতে সীমান্তে দেশের বীর সন্তানদের কথা ভুলে না যান সে কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী।  ফের আরও একবার দেশের সেনাদের জন্য দীপাবলিতে প্রদীপ জ্বালানোর দাবি জানিয়েছেন প্রধানমন্ত্রী। সেনাদের কুর্নিশ জানাতে প্রতি ঘরে যেন প্রদীপ জ্বালানো হয় এদিন।


নরেন্দ্র মোদী জানিয়েছেন যেন মাটির প্রদীপ কিনে প্রতি ঘরে জ্বালানো হয়। স্থানীয় প্রদীপ নির্মাতারা উৎসাহ পাবেন। এদিন তার কথায় চীনের লাইট ব্যবহার না করার ইঙ্গিত স্পষ্ট। লোকাল পে ভোকাল সোচ্চার হন মোদী। তিনি বলেন বিদেশে রয়েছে খাদি পোশাকের কদর। গান্ধী জয়ন্তী তে দিল্লির একটি খাদির দোকানে একদিনে কোটি টাকার ব্যবসা হয়েছে। এ বোঝা যাচ্ছে দেশের তৈরি কাপড় পোশাকের চাহিদা বাড়ছে।