নিজস্ব প্রতিবেদন: ব্যাঙ্ক পড়ে বিপুল টাকা কিন্তু সেই টাকা হাত দিতে পারছেন না। শেষপর্যন্ত সোমবার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল পিএমসি ব্যাঙ্কের এক অ্যাকাউন্টধারীর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-নকল গহনা ফেরত দেওয়ার অভিযোগে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে বিক্ষোভ এলাকাবাসীর, তোলপাড় কালিয়াগঞ্জ


পঞ্জাব ও মহারাষ্ট্র কো-অপারেটিভ ব্যাঙ্ক দুর্ণীতির বিরুদ্ধে সোমবার এক প্রতিবাদ আন্দোলোনে যোগ দেন সঞ্জয় গুলাটি নামে ওই গ্রাহক। ৪,৫০০ কোটি টাকার ওই দুর্ণীতি প্রকাশ্যে আসার পর ব্যাঙ্ক থেকে টাকা তোলার ব্যাপারে বিধিনিষেধ আরোপ করে রিজার্ভ ব্যাঙ্ক। পিএমসি ব্যাঙ্কের চারটি অ্যাকাউন্টে মোট ৮০ লাখ টাকা জমা ছিল সঞ্জয়ের।



সঞ্জয়ের পরিবারের দাবি, পিএমসি ব্যাঙ্কের দুর্ণীতি প্রকাশ্যে আসার পর প্রবল চিন্তায় পড়ে যান তিনি। ব্যাঙ্ক মোট ৮০ লাখ টাকা জমা ছিল তার। সঞ্জয়ের ছেলে শারীরিক প্রতিবন্ধী। তার চিকিত্সার জন্য টাকা তুলতে গিয়ে সমস্যায় পড়ে যান।


সোমবার মুম্বইয়ের এসপ্ল্যানেড কোর্টের বাইরে বিক্ষোভ দেখান একদল মানুষ। এদিন ওই আদালতে আনা হয় পিএমসি দুর্ণীতিকাণ্ডে অভিযুক্ত কয়েকজনকে। সেই বিক্ষোভে অংশ নিয়েছিলেন গুলাটি।



আরও পড়ুন-আজ এপিজে আব্দুল কালামের ৮৮তম জন্মদিনে প্রতিরক্ষা মন্ত্রীর শ্রদ্ধাজ্ঞাপন


জি মিডিয়া হাতে এসেছে ওই দুর্ণীতি বেশকিছু তথ্য। সেখানে দেখা যাচ্ছে নিয়ম লঙ্ঘন করে পিএমসি ব্যাঙ্ক কর্তারা গ্রাহকদের টাকা নিয়ে ব্যক্তিগত সম্পত্তি তৈরি করেছিলেন। দুর্ণীতি সামনে আসতেই ৬ মাসে মাত্র ২৫০০০ টাকা তোলার নির্দেশিকা জারি করে রিজার্ভ ব্যাঙ্ক। সোমবার অবশ্য সেই সীমা বাড়িয়ে ৪০,০০০ টাকা করা হয়েছে।