জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শিয়রে লোকসভা ভোট। ইভিএমে কারচুপি করা হবে না তো? সোশ্যাল মিডিয়ায় ছয়লাপ #MatchFixingNahiChalegi। এই হ্য়াশট্যাগ ব্যবহার করে মোদী সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন বহু মানুষ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Hyderabad: মায়ের সঙ্গে কাজের বাড়ি গিয়ে মালিকের গাড়িতে আটকে ৩ দিন, দমবন্ধে শেষ ৬ বছরের একরত্তি!


ঘটনাটি ঠিক কী? আর মাত্র ৯ দিন। ১৯ এপ্রিল দেশে প্রথম দফায় ভোট। এরপর আরও ৬ দফা। চব্বিশে যখন ফের জোট বেঁধেছে বিরোধীরা, তখন  প্রচারে ঝড় তুলেছে বিজেপিও। বিভিন্ন জায়গায় সভা করছেন মোদী। সঙ্গে স্লোগান, 'এবার ৪০০ পার'।


কীভাবে? রাহুল গান্ধীর দাবি, 'প্রধানমন্ত্রী মোদী ইভিএম ছাড়া নির্বাচনে জিততে পারবেন না'। রবিবার মুম্বইয়ে এক জনসভায় তিনি বলেন, আমরা কমিশনের কাছে ইভিএম আমাদের দেখাতে ও বিশেষজ্ঞদের দিয়ে পরীক্ষার করানো অনুমতি চেয়েছিলাম, কিন্তু অনুমতি দেওয়া হয়নি। আমরা মেশিন থেকে যে কাগজ বের হয়, সে সম্পর্কেও জানতে চেয়েছিলাম। কিন্তু সেই কাগজ দিতেও অস্বীকার করে তারা'।


এদিকে লোকসভা ভোটে ইভিএম ব্যবহার সংক্রান্ত মামলা খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। মামলাকারীর আশঙ্কা ছিল যে, নির্বাচন কমিশনে হেফাজত থেকে যে ১৯ লক্ষ ইভিএম হারিয়ে দিয়েছে, সেই ইভিএম ব্যবহার করে লোকসভা ভোটে কারচুপি করা হতে পারে। শীর্ষ আদালতের মতে, এই আশঙ্কা ভিত্তিহীন। 


আরও পড়ুন:  Ram Navami in Ayodhya Ram Temple: আসন্ন রামনবমীতে কী ঘটবে রামমন্দিরে? সেদিন কখন দর্শন দেবেন রামলালা?


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)