নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরে জামাত-ই-ইসলামিকে নিষিদ্ধ করা নিয়ে কেন্দ্রকে হুঁশিয়ারি দিলেন পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। তাঁর কথায়, জামাতকে নিষিদ্ধ করার ফল মারাত্মক হতে পারে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উল্লেখ্য, জঙ্গিদের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে সন্দেহ কাশ্মীর উপত্যকায় নিষিদ্ধ করা হয়েছে জামাত-ই-ইসলামিকে। বৃহস্পতিবার ওই ঘোষণার পর থেকে সংগঠনের দুশো কর্মীকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি জামাত নেতাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও তাদের সম্পত্তি সিল করা হয়েছে। এনিয়ে তীব্র প্রতিক্রিয়া জানালেন মেহবুবা মুফতি।



আরও পড়ুন-কারচুপি ধরা পড়ায় অভিনন্দনের ভুয়ো ভিডিয়ো সরাতে বাধ্য হল পাকিস্তান


পিডিপি নেত্রী সংবাদমাধ্যমে বলেন, কোনও আদর্শকে কারাবন্দি করা যায় না। কাশ্মীরে গ্রামে গ্রামে হাজার হাজার মানুষ রয়েছেন যারা জামাতের আদর্শে উদ্বুদ্ধ। এটি হল একটি সামাজিক প্রতিষ্ঠান। বহু ছেলেমেয়ে জামাত পরিচালিত স্কুলে পড়াশোনা করে। এরা বোর্ডের পরীক্ষায় ভালো ফল করছে। ওইসব স্কুল বন্ধ হয়ে গেল পড়ুয়াদের কী হবে!


কেন্দ্রকে হুঁশিয়ারি দিয়ে মেহবুবা বলেন, জামাতকে নিষিদ্ধ করার ফল মারাত্মক হতে পারে। এই ধরনের পদক্ষেপ নিয়ে বিজেপি কাশ্মীর উপত্যকাকে একটা খোলা কারাগার বানাতে চাইছে। রাজ্যে যখন ক্ষমতায় ছিলাম তখন বিজেপির ওই উদ্দেশ্য অনেকদিন আটকে রেখেছিলাম।


আরও পড়ুন-ভারতকে আক্রমণ করে F16-এর অপব্যবহার করেছে পাকিস্তান, জবাবদিহি চাইল মার্কিন যুক্তরাষ্ট্র


কাশ্মীরিদের ওপরে নিরাপত্তা বাহিনীর নির্যাতনের অভিযোগ এনে মেহবুবা বলেন, এদেশে এমন একটা পরিবেশ তৈরি হচ্ছে যেখানে কেউ কাশ্মীরিদের মারলে তা সেলিব্রেট করা হচ্ছে। কেউ এ জিনিস থামানোর চেষ্টা করছে না। বায়ুসেনার পাইলট অভিনন্দন ফেরার পর মনে হয়েছিল, ভারত ও পাকিস্তান ফের আলোচনায় বসবে। কিন্তু যুদ্ধের জিগির এখন জারি রয়েছে।