জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হেলিকপ্টারকে এয়ারলিফট করতে গিয়ে ভেঙে পড়ল বায়ুসেনার একটি এমআই ১৭ চপার। বায়ুসেনার শক্তিশালী ওই চপারটি কেদারনাথ থেকে একটি হেলিকপ্টারকে বেঁধে নিয়ে আকাশে উড়েছিল। গন্তব্য ছিল গৌচর। পথে সেটি ভেঙে পড়ে। মন্দাকিনি নদীর ধারে লিনচোলিতে একটি বেসরকারি হেলিকপ্টার ভেঙে পড়ে। সেটিকেই সরাতে গিয়েছিল ওই এমআই ১৭ চপারটি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-অদম্য জেদে স্বপ্নপূরণ! সিঙাড়া বিক্রি করেই NEET পাশ...


রুদ্রপ্রয়াগ জেলা পর্যটন অফিসার রাহুল চৌবে বলেন, ভেঙেপড়া কপ্টারটিকে গৌচর বায়ুসেনা ঘাঁটিতে নিয়ে যাওয়া হচ্ছিল এমআই ১৭ কপ্টারের সাহায্যে। এমআই ১৭ চপারটি নিয়ন্ত্রণ হারানোর আগে কপ্টারটিকে একটি ফাঁকা জায়গায় ফেলে দেয়।


চৌবে বলেন, কপ্টারটিকে পেটে ঝুলিয়ে ওড়ার কিছুক্ষাণ পরই এমআই ১৭ চপারটি তার নিয়ন্ত্রণ হারাতে থাকে বাতাসের গতি ও হেলিকপপ্টারটির ওজনের জন্য। এরপরই এমআই ১৭ চপারটি ওই হেলিকপ্টারটিকে থারু ক্যাম্পের কাছে ফেলে দেয়। চপারটি এর আগে বহুবার কেদারনাথে তীর্যযাত্রী নিয়ে গিয়েছে।


প্রবল বৃষ্টি ও  ট্রেকিংয়ের রাস্তা নষ্ট হয়ে যাওয়ার জন্য গত ৩১ জুলাই থেকে কেদারনাথে তীর্থযাত্রীর সংখ্যা কমে গিয়েছে। ল্যান্ডস্লাইয়ের ফলে গৌরিকুন্ড থেকে কেদারনাথ যাওয়ার রাস্তায় ল্যান্ডলাইডের ফলে রাস্তা আটকে যায়। ফলে আটকে পড়েন বহু যাত্রী। তাদের উদ্ধারের জন্য এমআই ১৭ চপার ব্যবহার করা হয়েছিল। 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)