Noida's samosa seller: অদম্য জেদে স্বপ্নপূরণ! সিঙাড়া বিক্রি করেই NEET পাশ...

NEET 2024: দুপুর ২টোয় স্কুল শেষ করে নিজের দোকানে সিঙাড়া বিক্রি, দিনে ৪-৫ ঘণ্টা সিঙাড়া বিক্রি করার পর বাড়ি ফিরে গভীর রাত পর্যন্ত পড়াশোনা। এটাই ছিল নিত্যদিনের রুটিন। 

Updated By: Aug 31, 2024, 01:45 PM IST
Noida's samosa seller: অদম্য জেদে স্বপ্নপূরণ! সিঙাড়া বিক্রি করেই NEET পাশ...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পেটের দায়েই সিঙাড়া বিক্রি করতে হয়। কিন্তু তার অদম্য আত্মবিশ্বাস ও জেদই সাফল্যের প্রথম সিঁড়িতে দাঁড় করিয়ে দিল। জীবনযুদ্ধে প্রতিকূলতার মুখোমুখি হয়েও তিনি নিজের স্বপ্নপূরণ করেছেন। NEET UG 2024 পরীক্ষায় উত্তীর্ণ সানি কুমার। নয়ডার বাসিন্দা ১৮ বছর বয়সী সানি পড়াশোনার পাশাপাশি দিনে ৪-৫ ঘণ্টা সিঙাড়া বিক্রি করেছে। 

আরও পড়ুন, Crime: Wi-Fi সারাতে মেয়েদের হোস্টেলে, ছাত্রীকে রাতে একা পেয়েই অবদমিত কাম...হাড়হিম NIT-র

৭২০ তে ৬৬৪ নম্বর পেয়ে তাক লাগিয়ে দিয়েছে এই ছেলে। ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল তাঁর সাফল্যের গল্প। NEET UG পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার সানির যাত্রা কিন্তু সাধারণ থেকে অনেক বেশি। সানির কথায়, ছোট ওষুধ কীভাবে বড় রোগ সারাতে পারে তা নিয়ে কৌতূহল থেকেই ওষুধের প্রতি তার আগ্রহ জন্মেছিল। ওর ব্যাখ্যা, 'ওষুধ দেখে ইন্টারেস্টিং লেগেছিল, মানুষ কীভাবে সেরে ওঠে তা জানতেই বায়োলজি নিয়ে পড়াশোনা শুরু।' 

সেখান থেকেই নিটের প্রস্তুতির চিন্তা মাথায় আসে। দুপুর ২টোয় স্কুল শেষ করে নিজের দোকানে সিঙাড়া বিক্রি, দিনে ৪-৫ ঘণ্টা সিঙাড়া বিক্রি করার পর বাড়ি ফিরে গভীর রাত পর্যন্ত পড়াশোনা। এটাই ছিল নিত্যদিনের রুটিন। সানির ঘরের দেওয়াল নোটে ভরা। পড়া মনে রাখার জন্য এই পন্থাই অবলম্বন করত সানি।

উল্লেখ্য, একাদশ শ্রেণি থেকেই অনলাইন এডুকেশন প্লাটফর্ম ফিজিক্স ওয়ালাতে পড়াশোনা করেছে সানি। নিজের স্বপ্ন সফল করার জন্য সানির এই একাগ্রতা, তার কঠোর পরিশ্রম দেখে আলখ পান্ডে সানিকে ৬ লাখ টাকার বৃত্তিও দিয়েছেন। 

আরও পড়ুন, Disappearing of Snow from Om Parvat: 'ওম পর্বতে'র শীর্ষ থেকে হারিয়ে গেল 'ওম' লেখাটিই! কী ঘটল শিবঠাকুরের আপন দেশে?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.