ওয়েব ডেস্ক : 'আসি যাই মাইনে পাই। মাঝেমধ্যে ইচ্ছে হলে ফাইলের ধুলোগুলো একটু ঝাড়ি।' সরকারি কর্মচারীদের কাজকর্ম নিয়ে এই অভিযোগ অনেকদিনের। সাধে কি আর নচিকেতা 'সরকারি কর্মচারী'দের নিয়ে গান লিখে হিট হয়েছিলেন! আসলে সরকারি কর্মচারী মানেই যেন খোরাকের পাত্র। তাঁরা লেট অফিস আসবেন, কাজে ঢিলেমি দেবেন। মাসের পর মাস ক্যালেন্ডারের পাতা উল্টে যাবে, কিন্তু কাজ এগোবে না। সরকারি কর্মচারীদের নিয়ে জনমানসে ধারণাটা এরকমই। আর এজন্য দায়ী এই সরকারি কর্মচারীদেরই একাংশই। এই যেমন দিল্লির এই সরকারি কর্মচারী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কাজ আছে কি নেই, সে প্রশ্ন পরে। থাকলেও খুঁজে দেখার ইচ্ছে নেই। তার থেকে অফিসে 'বিনে পয়সায়' ইন্টারনেটটা যখন পাওয়া গেছে, তখন আর সুযোগের সদ্ব্যবহারে 'লেট' করা কেন? অফিসের মধ্যেই সিনেমা দেখতে শুরু করেন তিনি। ঘরের বাইরে যে লম্বা লাইন! সেদিকে ভ্রুক্ষেপও করেননি তিনি। সিনেমাতে এতই মজে যান যে, খেয়ালও করেননি কখন রাজ্যের উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া পিছনে এসে দাঁড়িয়েছেন। মন্ত্রী পিঠে হাত দিয়ে ডাক দিতেই সম্বিত ফেরে ওই সরকারি কর্মীর।


কেমন কাজকর্ম চলছে তাই দেখতেই আচমকা পরিদর্শনে বেরিয়েছিলেন মন্ত্রী। আর তখনই মন্ত্রীর কাছে ফাঁস হয়ে যায় সরকারি কর্মীদের 'গুণপনা'। সঙ্গে সঙ্গেই 'সুখের চাকরি' থেকে তাঁকে বরখাস্ত করেন মন্ত্রী। দেখুন সেই ভিডিওটি,