নিজস্ব প্রতিবেদন: দীর্ঘদিন বন্ধ থাকার পর উপত্যকার পাঁচ জায়গায় ফের চাল হল মোবাইল ফোনের পরিষেবা। গত ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর সেখানকার ফোন আর ইন্টারনেট যোগাযোগ অনির্দিষ্টকালের জন্য বিচ্ছিন্ন করে দেওয়া হয়। ফোন আর ইন্টারনেট যোগাযোগ বিচ্ছিন্ন করার ২৫ দিনের মাথায় ফের মোবাইল ফোনের পরিষেবা চালু করে দেওয়া হল জম্মুর পাঁচ জায়গায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বৃহস্পতিবার জম্মুর ডোডা, কিস্তওয়ার, রামবন, রাজৌড়ি আর পুঞ্চে মোবাইল ফোনের পরিষেবা চালু করে দেওয়া হয়েছে। দীর্ঘ তিন সপ্তাহেরও বেশি সময়ের অচলাবস্থা কাটিয়ে ক্রমশ স্বাভাবিক ছন্দে ফেরার দিকে ধীরে ধীরে এগোচ্ছে জম্মু-কাশ্মীর।



আরও পড়ুন: জম্মু-কাশ্মীরে ৫০ হাজার সরকারি চাকরির ঘোষণা করলেন রাজ্যপাল সত্য পাল মালিক


গত শনিবার রাজ্যের মুখ্যসচিব রোহিত কানসল জানিয়েছিলেন, এক সপ্তাহের মধ্যেই ৮টি এক্সচেঞ্জের ৫,৩০০টি ফোনের সংযোগ সচল হয়ে যাবে। শ্রীনগরের প্রায় সবকটি দোকান এবং ৬৫ শতাংশেরও বেশি ওষুধের দোকান খুলে গেলেও উপত্যকার বেশির ভাগ এলাকার ইন্টারনেট আর টেলি যোগাযোগই এখনও বিচ্ছিন্ন থাকায় এখনও স্বাভাবিক ছন্দে ফিরতে আরও বেশ কিছুটা সময় লাগবে বলে মনে করা হচ্ছে। তবে পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লাগলেও বড়সড় অশান্তি এড়ানোই প্রশাসনের মুখ্য উদ্দেশ্য বলে জানান রাজ্যপাল সত্যপাল মালিক।