নিজস্ব প্রতিবেদন: জাতীয়তাবাদকে হাতিয়ার করেই মহারাষ্ট্র নির্বাচনে ভোটে লড়ছে বিজেপি-শিবসেনা জোট। বিনায়ক সাভারকরকে বিজেপি দেশের সর্বোচ্চ সম্মান ‘ভারতরত্ন’ দেওয়ার দাবি তুলেছে  নিজেদের ইস্তাহারে। বুধবার আকোলায় নির্বাচনী প্রচারে এসে সেই জল্পনায় উস্কে দিলেন খোদ নরেন্দ্র মোদীও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


এ দিন নরেন্দ্র মোদী বলেন, সাভারকরের বিচার ধারায় দেশ গড়ার কাজ করি আমরা। বিজেপি সাভারকারকে ‘ভারতরত্ন’ দেওয়ার দাবি তুললে, তুমুল বিতর্ক তৈরি হয় দেশজুড়ে। অন্যদিকে জম্মু-কাশ্মীরের প্রসঙ্গও এই নির্বাচনে মোদ্দা বিষয় হয়ে দাঁড়িয়েছে। বিজেপিকে কটাক্ষ করে কংগ্রেসের অভিযোগ, মহারাষ্ট্রের নির্বাচনে অনুচ্ছেদ ৩৭০ সম্পর্ক কী? আসল সমস্যা থেকে মনযোগ সরাতে চাইছে বিজেপি।


আরও পড়ুন- ফোন করা যাবে বিনামূল্যে, প্রত্যেক জেলায় ৫০টি পিসিও খুলছে জম্মু-কাশ্মীর প্রশাসন


এ দিন পাল্টা নরেন্দ্র মোদীর তোপ, ছত্রপতি শিবাজির মাটিতে প্রশ্ন তোলা হচ্ছে জম্মু-কাশ্মীরের কী সম্পর্ক? এখানকার জওয়ান কাশ্মীরে গিয়ে সন্ত্রাসবাদের সঙ্গে লড়ছে। বিরোধীদের এই প্রশ্নে অত্যন্ত লজ্জিত বলে জানান নরেন্দ্র মোদী। পাল্টা তাঁর মন্তব্য, তাঁদের সত্যিই ডুবে মরা উচিত। মোদী আরও জানান, ভারতরত্ন না দিয়ে হিন্দুত্ব ভাবদর্শী বিনায়ক সাভারকারকে অপমান করা হয়েছে। প্রতি পদে পদে অপমান করা হয়েছে ভীমরাও আম্বেদকরকেও।