ওয়েব ডেক্স : বাড়িতে একরত্তি মেয়ে টুসি ও স্ত্রীকে টাটা করে অফিসের উদ্দেশে বেরিয়েছিলেন অসীম। দুপুর গড়িয়ে সন্ধ্যা নামতেই শুরু টুসির অপেক্ষা। "মা, বাবা কখন আসবে অফিস থেকে?" ঘড়িতে তখন রাত ন'টা। তখনও বাড়ি ফেরেনি অসীম। কোনও ফোনও আসেনি। শুরু হয়েছে স্ত্রীর উত্‍কন্ঠা। তারই মাঝে হঠাত্‍ মোবাইলটি বেজে ওঠে। খবর আসে থানা থেকে। রাস্তা পেরনোর সময় পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে অসীমের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভাবছেন কোনও সিনেমার একটি দৃশ্যের স্ক্রিপ্ট পড়ছেন? না এ কোনও সিনেমার স্ক্রিপ্ট নয়। এই ঘটনা আকছাড় ঘটছে ভারতের প্রতিটি শহরের রাস্তায়। যেখানে প্রাণ হারাচ্ছেন অসীমের মতো বাবা, স্বামী বা ছেলেরা। শুধু তারাই নন। প্রাণ যাচ্ছে আরও অনেকের। আর এটাই বর্তমানে ভারতের একটি বড় সমস্যা। সম্প্রতি, একটি সমীক্ষায় উঠে এসেছে ভারতে পথ দুর্ঘটনায় মৃত্যুর হার বিশ্বে সবথেকে বেশি। আর মৃতদের মধ্যে ১৮ থেকে ২২ বছরের ছেলেমেয়েদের সংখ্যাটা উল্লেখযোগ্য।


সমীক্ষায় বলা হয়েছে, ভারতের রাস্তায় দিনে গড়ে ৩৫০জন মানুষের দুর্ঘটনায় মৃত্যু হয়। আর এই সংখ্যাটি কমবেশি ২টি এয়ারবাস এ-৩২০ বিমানের যাত্রীর সংখ্যার সমতুল্য। সমীক্ষায় আরও বলা হয়েছে দেশের পথ দুর্ঘটনায় মৃতদের মধ্যে ১১ শতাংশের কিছু বেশি ১৮ বা তার নিচের বয়সের।