ওয়েব ডেস্ক: অবশেষে আবারও ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন মুলায়ম সিং যাদব। আজ সোমবার মুলায়ম জানিয়ে দিলেন, তিনি সমাজবাদী পার্টি ও কংগ্রেস জোটের হয়ে প্রচার করবেন এবং দল জিতলে তাঁর পুত্র অখিলেশই বসবেন উত্তরপ্রদেশের মসনদে। উল্লেখ্য, গত সপ্তাহেই সপার 'নেতাজি' জানিয়েছিলেন, তিনি কখনই জোটের হয়ে ভোট চাইবেন না। বরং জোটপ্রার্থী হিসাবে কংগ্রেসের লোকদের ভোট না দেওয়ার আবেদন জানিয়েছিলেন তিনি। আর আজ, জোটের হয়ে প্রচারের কথা বলে সেই অবস্থান থেকে নিজেকে পুরোপুরি  উল্টো মেরুতে নিয়ে আসলেন মুলায়ম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উল্লেখ্য, শক্তি প্রদর্শনের মাধ্যমে অখিলেশ দলের প্রতীক সাইকেল নিজের কাছে রাখতে সফল হওয়ায় দাঁড়ি পড়েছে কয়েকমাস ধরে চলতে থাকা যদুবংশের পারিবারিক নাটকে। এই নাটকে গোড়া থেকেই মুলায়মের প্রশ্রয় ছিল ভাই শিবপালের প্রতি। তারমধ্যেও বহুবার নিজের অবস্থআন বদলেছেন এই দুঁদে রাজনীতিক। কিন্তু দলের উপর ছেলে টিপুর (অখিলেশকে মুলয়ম এই নামেই ডাকেন) নিরঅঙ্কুশ দাপট দেখে পিছু হঠেন মুলায়ম-শিবপালরা। আর সেই থেকেই গুমরে রয়েছে টিপুর কাকা-বাবা। মাঝেমধ্যেই নানান রকম বিরোধ প্রকাশ করছেন মুলায়ম। জোটের হয়ে প্রচার না করার হুমকি তারই অন্যতম।


আরও পড়ুন- বাস্তবে খুন করে ফেসবুকে জীবন দান, টেকস্যাভি উদয়নের চৌখস চাল


প্রসঙ্গত, সমাজবাদী পার্টির সুপ্রিমো থেকে 'মার্গদর্শক'-এর আসনে চলে যাওয়া মুলায়ম প্রথম থেকেই কংগ্রেস-সপা জোটের বিরোধী। বস্তুত, বাবা-ছেলের দ্বন্দ্বের অন্যতম কারণ এই জোট। ফলে, কিছু দিন আগেও নিজের সমর্থকদের প্রতি মুলায়ম বার্তা দিয়েছিলেন, যে সব আসনে জোটপ্রার্থী হিসাবে কংগ্রেস দাঁড়াবে, সেখানে যেন সপা কর্মীরা জোটে ভোট না দেয়। এর পাশাপাশিই তাঁকে বলতে শোনা গিয়েছিল যে, তিনি আগে শিবপাল যাদবের হয়ে ভোট চাইবেন এবং তারপর ছেলে অখিলেশের হয়ে প্রচারে নামার কথা ভাববেন। কিন্তু 'বাবা'র কাছ থেকে এই মন্তব্য আসার পরপরই প্রত্যয়ী 'ছেলে' সংবাদ মাধ্যমে জানিয়ে দেন যে, তাঁর বাবা তাঁর হয়েই প্রচার করবেন। আর এরপরই আজকের এই উলাটপুরান। সত্যিই, অখিলেশ যে দলের রাশ শক্ত হাতে ধরেছেন তা বোঝা যাচ্ছে।


আরও পড়ুন- তামিলনাড়ুতে ব্যাটন বদল, নতুন মুখ্যমন্ত্রী হতে চলেছেন ভি কে শশীকলা