জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিমানের আঘাতে মৃত প্রায় ৩৬ ফ্লেমিংগো। ক্ষতিগ্রস্ত বিমানটিও। সোমবার রাতে মুম্বইয়ের ঘাটকোপারের পন্তনগরের লক্ষ্মী নগর এলাকায় এমিরেটস বিমানের ধাক্কায় অন্তত ৩৬টি ফ্লেমিঙ্গোর মৃত্যু হয়েছে। সোমবার রাতে ৯.১৮ নাগাদ এমিরেটসের বিমানে আঘাত লাগে ফ্লেমিংগোর। তবে বিমানটি নিরাপদে অবতরণ করেছে বলে জানা যায়। প্রায় ৩৬ ফ্লেমিংগো মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Heatwave: ৪৮°! পুড়ছে দিল্লি, ঝড়বৃষ্টি মিটলে পুড়বে কলকাতাও...


ঘাটকোপার এলাকায় মৃত পাখি দেখতে পেয়ে স্থানীয়রা একটি বন্যপ্রাণী দলকে সতর্ক করার পর বন বিভাগের আধিকারিকরা ঘটনাস্থলে ছুটে যান এবং বিকৃত দেহ উদ্ধার করেন। যাত্রীদের সুরক্ষিত রেখেই বিমানটি বিমান বন্দরে নামে। বড় দুর্ঘটনা বিমানটির হতে পারত। এমন আশঙ্কাও করা হচ্ছে। অতিরিক্ত চিফ কনজারভেটর অফ ফরেস্ট (ম্যানগ্রোভ প্রোটেকশন সেল) এসওয়াই রামা রাও জানিয়েছেন, এই পাখিগুলি একটি বিমানের ধাক্কায় মারা যায়। 


এছাড়া আরও বহু পাখি আহত হয়েছে এই ঘটনায়। বনকর্মীরা আক্রান্ত ফ্লেমিঙ্গোর খোঁজে তল্লাশি শুরু করেছে সেই অঞ্চলে। অনুমান, কারোর তাড়া খেয়েই ওই পাখিগুলি উড়ে যাচ্ছিল। সেই সময়েই বিমানের সঙ্গে তাদের ধাক্কা লাগে। যে বিমানটির সঙ্গে পাখিদের ধাক্কা লেগেছে তাতে ৩১০ জন যাত্রী ছিল বলে খবর। এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৫০৮ বিমানটি রাত ৯টা ১৮ মিনিটে পাখির ঝাঁকের সঙ্গে ধাক্কা খায়। 



আরও পড়ুন, Lord Jagannath: 'প্রভু জগন্নাথও মোদীজির ভক্ত', বলেন কী পুরীর বিজেপি প্রার্থী!


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)