Lord Jagannath: 'প্রভু জগন্নাথও মোদীজির ভক্ত', বলেন কী পুরীর বিজেপি প্রার্থী!

Lord Jagannath: মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। এক পোস্টে তিনি লেখেন, প্রভু জগন্নাথ কোনও মানুষের ভক্ত এমন কথা প্রভুর অপমান। এতে জগন্নাথ ভক্তদের আবেগে আঘাত লেগেছে

Updated By: May 21, 2024, 10:30 AM IST
Lord Jagannath: 'প্রভু জগন্নাথও মোদীজির ভক্ত', বলেন কী পুরীর বিজেপি প্রার্থী!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেফাঁস কথা বলে বেকায়দায় বিজেপি পুরী আসনের প্রার্থী সম্বিত পাত্র। বিজেপি প্রাক্তন মুখপাত্র একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাতকারে বলেছেন, প্রভু জগন্নাথও মোদীজির ভক্ত। সম্বিত পাত্রের ওই মন্তব্যে রাজ্যজুড়ে প্রবল প্রতিবাদের ঝড় উঠেছে। চাপে পড়ে শেষপর্যন্ত সম্বিত বলতে বাধ্য হয়েছেন যে ওই কথা তাঁর মুখ ফসকে বেরিয়ে গিয়েছে।

আরও পড়ুন-গৃহবধূর সঙ্গে সম্পর্কের জের, যুবককে গাছে বেঁধে পিটিয়ে মারল জনতা

একদিন আগেই প্রধানমন্ত্রীর সঙ্গে একটি রোড শোয়ে যোগ দেন সম্বিত পাত্র। তার পরই স্থানীয় কনক নিউজ চ্যানেলকে দেওয়া এক সাক্ষাতকারে বলেন, প্রভু জগন্নাথও মোদীর ভক্ত। আর আমরা সবাই মোদীর পরিবার। মোদীর জনসভায় মানুষের ঢল দেখে আমি আমার আবেগ ধরে রাখতে পারিছি না। ওড়িয়াদের জন্য এটি একটি স্পেশাল দিন।

সম্বিত পাত্রের ওই মন্তব্যে মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। এক পোস্টে তিনি লেখেন, প্রভু জগন্নাথ কোনও মানুষের ভক্ত এমন কথা প্রভুর অপমান। এতে জগন্নাথ ভক্তদের আবেগে আঘাত লেগেছে। ওড়িয়াদের গর্বের প্রতীক হলেন জগন্নাথদেব। প্রভুকে কোনও মানুষের ভক্ত বলা অত্যন্ত নিন্দনীয়।

পট্টনায়ক আরও লিখেছেন, বিজেপির পুরী আসনের  প্রার্থী জগন্নাথদেব সম্পর্কে যা বলেছেন তার কঠোর নিন্দা করছি। বিজেপির কাছে আবেদন জগন্নাথকে রাজনীতির উপরে রাখা হোক। জগন্নাথ সম্পর্কে মন্তব্য করে ওড়িয়া অস্মিতার উপরে আঘাত হানা হয়েছে। মানুষ একথা মনে রাখবে। এর নিন্দাও করবে। ওই মন্তব্যের জন্য সম্বিত পাত্রের ক্ষমা চাওয়ার দাবিও করেছে কংগ্রেস। তাদের বক্তব্য জগন্নাথের নাম করে রাজনীতি করছে বিজেপি।

নবীন পট্টনায়কের মন্তব্যের পাল্টা নিজের অবস্থান স্পষ্ট করেছেন সম্বিত পাত্র। তিনি লিখেছেন, একাধিক চ্যানেলের সঙ্গে আমি কথা বলেছি। প্রতিটি জায়গায় বলেছি মোদীজি প্রভু জগন্নাথের ভক্ত। কিন্তু কথা বলতে গিয়ে আমি উল্টোটা বলে ফেলেছি। এনিয়ে ইস্যু করা বন্ধ হোক। আমাদের সভার কখনও কখনও মুখ ফসকে অনেক কিছুই বেরিয়ে যায়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.