ওয়েব ডেস্ক: বঙ্গে মুসলিমদের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ঘোষণা করেছিল ইমাম ভাতা। অর্থাৎ মসজিদের মৌলবি সাহেবরা সরকারের পক্ষ থেকে পাবেন বিশেষ আর্থিক সুযোগ। এবার মুসলিমদের জন্য এমনই এক পথে পা বাড়িয়ে দিল উত্তরাখণ্ড। সরকারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, প্রতি শুক্রবার মুসলিম সরকারি কর্মচারীরা দেড় ঘণ্টা ছুটি পাবেন তাঁদের নামাজের জন্য। বেলা ১২টা এবং দুপুর ২টা'র সময় নামাজ পড়ার জন্য মুসলিম সরকারি কর্মচারীদের দেড় ঘণ্টার ছুটি দেওয়া হবে। আরও পড়ুন- একের পর এক ছকভাঙা সিদ্ধান্ত, কেন এত দুঃসাহসী নরেন্দ্র মোদী?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 


উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত এবং তাঁর মন্ত্রীসভা সিদ্ধান্ত গ্রহন করে মুসলিম সরকারি কর্মচারীদের জন্য এই সুযোগ দেওয়ার কথা ঘোষণা করেছে। প্রতি শুক্রবার মুসলিম সরকারি কর্মচারীদের এই দেড় ঘণ্টার ছুটির কথা ঘোষণার পর উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত জানান, "মুসলিম ভোট ব্যাঙ্ক টানতে এই সিদ্ধান্ত নেওয়া হয়নি। মুসলিম সরকারি কর্মচারীদের ধর্মাচারণ এবং কাজের সময়ের মধ্যে সামঞ্জস্য রাখতেই এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।"


 


সরকারের এই সিদ্ধান্তকে 'ভালো পদক্ষেপ' বলেই মানছেন উত্তরাখণ্ডে বসবাসকারি মুসলিম সম্প্রদায়ের মানুষ। আরও পড়ুন- সাদ্দাম হোসেন বেঁচে থাকলে আইসিসের উত্থান হত না : প্রাক্তন CIA এজেন্ট