নিজস্ব প্রতিবেদন: মোরারজি দেশাইয়ের পর নরেন্দ্র মোদী। সোমনাথ মন্দির ট্রাস্টের চেয়ারম্যান নির্বাচিত হলেন নরেন্দ্র মোদী। সর্বসম্মতিক্রমে নরেন্দ্র মোদীকে ওই পদে নিয়োগের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করে মন্দির পরিচালন সমিতি। নরেন্দ্র মোদী হলেন মন্দির ট্রাস্টের অষ্টম চেয়ারম্যান এবং প্রাক্তন প্রধনমন্ত্রী মোরারজি দেশাইয়ের পর তিনিই দ্বিতীয় প্রধানমন্ত্রী যিনি ওই পদে নির্বাচিত হলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-নন্দীগ্রামে হাফ লাখ ভোটে না হারালে রাজনীতি ছাড়ব, Mamata-কে চ্যালেঞ্জ Suvendu-র


২০২০ সালের অক্টোবরে মৃত্যু হয় মন্দির ট্রাস্টের চেয়ারম্যান কেশুভাই পটেলের। তার পর থেকে ওই পদটি শূন্যই ছিল। ২০০৪ থেকে ২০২০ সাল পর্যন্ত ওই পদে টানা ১৬ বছর চেয়ারম্যান ছিলেন কেশুভাই।



সোমনাথ মন্দির ট্রাস্টে সেক্রেটারি পি কে লাহেরি সংবাদমাধ্যমে বলেন, সোমনাথ মন্দির ট্রাস্টের সদস্য ছিলেন নরেন্দ্র মোদী। এবার তিনি ওই ট্রাস্টের চেয়ারম্যান নির্বাচিত হলেন। কেশুভাই পটেলের মৃত্যুর পর ওই পদটি এতটিন ফাঁকাই ছিল।


আরও পড়ুন-বিজেপির মিছিলে ইটবৃষ্টি, পাল্টা দেওয়ায় যুব মোর্চার কর্মীদের প্রশংসা শুভেন্দুর


উল্লেখ্য, মন্দির ট্রাস্টের অন্যান্য সদস্যরা হলেন, বিজেপি নেতা এল কে আডবানি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, গুজরাটের বিশিষ্ট বুদ্ধিজীবী জে ডি পারমার, শিল্পপতি হর্ষবর্ধন নেওটিয়া। লাহেরি এদিন আরও জানান, টাস্টের চেয়ারম্যান হিসেবে নরেন্দ্র মোদীর নাম প্রস্তাব করেন অমিত শাহ। আমি ও ট্রাস্টের অন্যান্য সদস্যরা তা সমর্থন করেছি।