ওয়েব ডেস্ক: সামনেই লোকসভা অধিবেশন। তারপরই পশ্চিমবঙ্গ সহ পাঁচ রাজ্যে নির্বাচন। অসমে গান্ধী পরিবারকে আক্রমণ করে ভোটের প্রচার শুরু করে দিলেন নরেন্দ্র মোদী। একই দিনে রাহুল গান্ধীও বুঝিয়ে দিলেন, ভোটের আগে সংসদে বিজেপিকে চেপে ধরতে কোনও ফাঁক রাখতে চাইছেন না তিনি। তেইশে ফেব্রুয়ারি শুরু হচ্ছে সংসদের অধিবেশন। পেশ হবে রেল বাজেট ও সাধারণ বাজেট। কিন্তু, বাকি দিনগুলোয় সংসদ চলবে তো? জমতে শুরু করেছে আশঙ্কার মেঘ। সংসদ না চললে তার দায় কার? গোড়াতেই একে অন্যের কোর্টে বল ঠেলে দিলেন মোদী-রাহুল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পণ্য ও পরিষেবা কর চালু করা, নতুন আবাসন ও দেউলিয়া আইন, শ্রম আইনের সংস্কার - কোনওটাতেই কংগ্রেসের সাহায্য ছাড়া রাজ্যসভার বাধা পেরোতে পারবে না সরকার। পাঁচ রাজ্যে বিধানসভা ভোটের আগে এই সব গুরুত্বপূর্ণ বিল পাশে সরকারকে সাহায্য করে কংগ্রেসের লাভ নেই। বরং, ভোটের আগে বিজেপি বিরোধিতায় দলকে রাস্তায় নামাতে পারলেই লাভ বেশি।


বৃহস্পতিবার, আকবর রোডে প্রদেশ কংগ্রেস সভাপতিদের নিয়ে বৈঠক করেন রাহুল গান্ধী। বৃহস্পতিবার, অসমের মোরানে চা-শ্রমিকদের সভায় কংগ্রেসকে চড়া সুরে আক্রমণ করে ভোটের প্রচার শুরু করে দিয়েছেন প্রধানমন্ত্রী। একই দিনে আকবর রোডেও তৈরি হয়ে গেল ব্লু প্রিন্ট। ভোটের আগে সংসদের ভিতরে-বাইরে বিজেপিকে এক ইঞ্চি জমিও ছাড়া হবে না। বুঝিয়ে দিলেন কংগ্রেস সহ-সভাপতি। এই পরিস্থিতিতে বাজেট অধিবেশন অচল না হলেই অবাক হওয়ার মতো ব্যাপার হবে। বলছে রাজনৈতিক মহল।