নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী হিসেবে ইমরান খানের শপথগ্রহণ অনুষ্ঠানে গিয়ে পাক সেনাপ্রধানের সঙ্গে কোলাকুলি করেছিলেন কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধু। এবার করতারপুর করিডর উদ্বোধনে ফের পাকিস্তানে যেতে চান কংগ্রেস নেতা। ইমরান খানের দেশে যাওয়ার জন্য বিদেশমন্ত্রী এস জয়শঙ্করকে চিঠিও লিখলেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-শিবসেনার ‘অফার’ পেয়েও সনিয়া সাক্ষাতে চললেন শরদ পাওয়ার


আগামী ৯ নভেম্বর খুলে দেওয়া হবে পঞ্জাব থেকে করতারপুর যাওয়ার রাস্তা। সেই করিডর উদ্বোধন অনুষ্ঠানে নভজ্যোত সিং সিধুকে আমন্ত্রণ জানিয়েছে পাকিস্তান সরকার। তবে সেখানে যেসব শিখ পুণ্যার্থী যাচ্ছেন তাদের প্রথম দলে নেই সিধু।



উল্লেখ্য, করতারপুর করিডর উদ্বোধন উপলক্ষে ভারত থেকে ৫৫৭ জনের প্রথম দলটি যাচ্ছে পাকিস্তানে। তাদের নামধামের তালিকা মঙ্গলবার পাকিস্তানকে পাঠিয়েছে ভারত। এখনও পর্যন্ত পাওয়া যা ঠিক রয়েছে তা হল, ওই দলের নেতৃত্ব দেবেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। সঙ্গে থাকছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং, কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরী, কেন্দ্রীয়মন্ত্রী হরসিমরত কওর-সহ পঞ্জাবের একাধিক বিধায়ক ও সাংসদ।



আরও পড়ুন-টালা ব্রিজ ঘুরে দেখল কেএমডিএ, পূর্তদফতর! ১৫দিনের মধ্যেই জানা যাবে ব্রিজ ভাঙার দিন


প্রসঙ্গত, ইমরান খানের শপথগ্রহণ অনুষ্ঠানে গিয়ে প্রবল বিতর্ক তৈরি করে দেন সিধু। অনুষ্ঠানে কুশল বিনিময় করতে গিয়ে তিনি আলিঙ্গন করেন পাক সেনা প্রধান কামার জাভেদ বাজওয়াকে। এনিয়ে বিজেপি সহ অন্যান্য বিরোধীরা তোলপাড় শুরু করে দেয়। অস্বস্তিতে পড়ে যায় কংগ্রেস। এখন করতারপুরগামী পুণ্যার্থীদের প্রথম তালিকার না থাকলেও সিধু আদৌ পাকিস্তান যেতে পারেন কিনা সেটাই দেখার।