শিবসেনার ‘অফার’ পেয়েও সনিয়া সাক্ষাতে চললেন শরদ পাওয়ার

আলোচনার বিষয়বস্তু দেশের অর্থনীতি হলেও, সরকার তৈরি নিয়ে পাওয়ার ও সনিয়ার কথা হতে পারে বলে জানা যাচ্ছে। শিবসেনার হুঁশিয়ারি, বিজেপি ছাড়াই সরকার গড়তে পারবে তারা

Updated By: Nov 2, 2019, 02:30 PM IST
শিবসেনার ‘অফার’ পেয়েও সনিয়া সাক্ষাতে চললেন শরদ পাওয়ার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আগামী ৮ নভেম্বর মহারাষ্ট্র বিধানসভার মেয়াদ শেষ হচ্ছে। হিসেব মতো আর ৭ দিন সময় রয়েছে। কিন্তু সরকার গঠনের কোনও লক্ষণ এখনও পর্যন্ত দেখা যায়নি। বিজেপি-শিবসেনা জোট সংখ্যাগরিষ্ঠতা পাওয়া সত্ত্বেও সরকার গঠনের ঐক্যমতে পৌঁছতে ব্যর্থ হয়েছে। যার জেরে কংগ্রেস ও এনসিপি জোটের হাতে একটা সুযোগ রয়েছে বলে মত রাজনৈতিক পর্যবেক্ষকদের। এই আবহে কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি সনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাত্ করতে চলেছেন এনসিপি-র শরদ পাওয়ার।

আলোচনার বিষয়বস্তু দেশের অর্থনীতি হলেও, সরকার তৈরি নিয়ে পাওয়ার ও সনিয়ার কথা হতে পারে বলে জানা যাচ্ছে। শিবসেনার হুঁশিয়ারি, বিজেপি ছাড়াই সরকার গড়তে পারবে তারা। সূত্রে খবর, এ নিয়ে এনসিপি-র প্রধান শরদ পাওয়ারে সঙ্গে ফোনালাপ হয় উদ্ধব ঠাকরের। ৫০-৫০ ফরমুলায় সরকার তৈরিতে অনড় শিবসেনা। রাষ্ট্রপতি শাসনের দিকে মহারাষ্ট্র এগোচ্ছে বলে হুঁশিয়ারি দিয়ে রেখেছে বিজেপি।

আরও পড়ুন- কাশ্মীরের বর্তমান পরিস্থিতি বদল হওয়া উচিত, মন্তব্য জার্মান চ্যান্সেলরের

সূত্রের খবর, বিজেপি ও শিবসেনা ঐক্যমতে না পৌঁছতে পারলে রাজ্যপালের কাছে সরকার গড়ার আবেদন জানাতে পারে এনসিপি জোট। তাই, শরিক কংগ্রেসের সঙ্গে প্রাথমিক বোঝাপড়া সারতেই এই বৈঠক হতে চলেছে বলে মনে করছে রাজনৈতিক মহল।