নিজেস্ব প্রতিবেদন: লোকসভায় সমর্থন তো আছেই। তার থেকে বড় কথা সমর্থন আছে ১২৫ কোটি দেশবাসীর। শুক্রবার মধ্যরাতে আনাস্থা ভোটে জয়ের পর এমনটাই জানালেন প্রত্যয়ী নরেন্দ্র মোদী। শুক্রবার তেলুগু দেশম পার্টির অনা অনাস্থা প্রস্তাবের পক্ষে ভোট দেন মাত্র ১২৬ জন সাংসদ। বিপক্ষে ভোট পড়ে ৩২৫টি। ফলে হাসতে হাসতে অনাস্থার অংক পাশ করে যায় এনডিএ সরকার। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার ভোটাভুটির পর অধিবেশন মুলতুবি হতেই টুইটারে সরকারকে সমর্থনকারী সমস্ত দলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মোদী লেখেন, 'লোকসভার ও দেশের ১২৫ কোটি মানুষের সমর্থন রয়েছে এনডিএ-র সঙ্গে। যে সমস্ত দল আজ আমাদের ভোট দিয়েছেন তাঁদের সবাইকে ধন্যবাদ। যুবকদের স্বপ্নপূরণের মাধ্যমে দেশের চেহারা বদলের যাবতীয় উদ্যোগ জারি থাকবে। জয় হিন্দ।'



শুক্রবার লোকসভায় প্রথম অনাস্থা প্রস্তাবের বাধা যদিও অনায়াসে টপকে যান নরেন্দ্র মোদী। প্রায় ১২ ঘণ্টা বিতর্কের পর ভোটাভুটিতে করুণ পরাজয় হয় বিরোধীদের। প্রায় দেড় ঘণ্টার জবাবি ভাষণে তাঁর সরকারের বিরুদ্ধে যাবতীয় অভিযোগ খণ্ডন করেন নরেন্দ্র মোদী। টিডিপি সাংসদদের লাগাতার স্লোগানও থামাতে পারেনি মোদীকে। 


ভালবাসা ও দরদ নিয়ে আমরা দেশ গঠন করব: রাহুল


২০১৯-এ শাসক ও বিরোধী জোটের চেহারা কী হতে পারে তার আভাস পেতে শুক্রবারের অনাস্থা ভোটে নজর ছিল সবার। তবে শেষ পর্যন্ত পরিস্থিতি যা দাঁড়াল তাতে বিপুল ভোটে জিতলেও লোকসভা নির্বাচনের আগে মোদীর অস্বস্তি বজায় রইল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।