ভালবাসা ও দরদ নিয়ে আমরা দেশ গঠন করব: রাহুল

শুক্রবার অনাস্থা ভোটে ৩২৫ ভোট পায় এনডিএ। 

Updated By: Jul 21, 2018, 03:05 PM IST
ভালবাসা ও দরদ নিয়ে আমরা দেশ গঠন করব: রাহুল

নিজস্ব প্রতিবেদন: রাহুলের আলিঙ্গনের জবাবে খোঁচা দিয়েছেন নরেন্দ্র মোদী। তবে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে 'অপশব্দ' প্রয়োগ করবেন না কংগ্রেস সভাপতি। সকালে তিনি টুইট করে জানান, ঘৃণার জবাব ভালবাসা দিয়েই দেবেন। 

টুইটারে কংগ্রেস সভাপতি লিখেছেন, '' কয়েক জনের মধ্যে নিজের মত প্রচারে ঘৃণা, ভয় ও ক্রোধের ব্যবহার করছেন প্রধানমন্ত্রী। হৃদয়ে ভালবাসা ও দরদ নিয়েই আমরা দেশ গঠন করব।''

শুক্রবার বিরোধীদের অনাস্থা প্রস্তাব নিয়ে লোকসভার অধিবেশনে প্রায় ১২ ঘণ্টা ধরে চলে বিতর্ক। বিতর্ক শেষে প্রত্যাশিভভাবেই অনায়াসে জয়লাভ করে কেন্দ্রের শাসক দল। এনডিএ-র পক্ষে ভোট দিয়েছেন ৩২৫জন সাংসদ। ১২৬টি ভোট পেয়েছে বিরোধী শিবির। তার আগে নিজের ভাষণে মোদীকে আক্রমণ করার পর আলিঙ্গনাবদ্ধ হয়ে 'গান্ধীগিরি' দেখান কংগ্রেস সভাপতি। অব্যবহিত পরে চোখ মারতেও দেখা যায় রাহুলকে। পরে এনিয়ে কংগ্রেস সভাপতিকে নিশানা করেন নরেন্দ্র মোদী। বলেন, ''গোটা দেশ টিভিতে চোখের খেলা দেখেছে। কীভাবে চোখ খুলছেন, বন্ধ করছেন সেটা সকলের কাছে স্পষ্ট। আজ সত্যকে পিষে দিয়েছেন উনি''।

রাহুলের আলিঙ্গন নিয়ে মোদীর জবাব, সকালে ভোটাভুটি সম্পন্ন হয়নি, তখনও বিতর্কও চলছে, এমন সময় এক সদস্য (রাহুল গান্ধী) আমার কাছে দৌঁড়ে চলে এলেন। এখানে (লোকসভায় প্রধানমন্ত্রীর আসন) পৌঁছনোর এত উত্সাহ, উঠো উঠো উঠো। এখানে না কেউ ওঠাতে পারবে, না কেউ বসাতে পারবে। এত তাড়াহুড়োর কি আছে! 

আরও পড়ুন- প্রধানমন্ত্রী 'বারে' যান, মুখ ফসকে বেঁফাস রাহুল গান্ধী 

.