ওয়েব ডেস্ক : বিদেশ মন্ত্রকের দায়িত্ব নেওয়ার পর থেকেই একের পর এক নজির তৈরি করেছেন সুষমা স্বরাজ। এবার এল বিশ্বের দরবারে 'স্বীকৃতি'। ফরেন পলিসি ম্যাগাজিন ২০১৬-র 'গ্লোবাল থিংকার' হিসেবে বেছে নিল সুষমা স্বরাজকে। মকুটে নতুন পালক যোগ হওয়ায় সুষমা স্বরাজকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোশ্যাল মিডিয়ায় ভীষণ জনপ্রিয় সুষমার সঙ্গে আম জনতার যোগটা যেন 'নাড়ির টান'। কেউ বিদেশে কোনও অসুবিধায় পড়েছেন, তাঁকে একবার জানাতে পারলেই মুশকিল আসান। ভারতীয় কি অভারতীয়, পাসপোর্ট-ভিসায় সমস্যা? সঙ্গে সঙ্গে টুইটারে সরসরি বিদেশমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করার সুযোগ। পাশাপাশি আরবে প্রায় ১০০০০ শ্রমিক খাদ্য সমস্যায় পড়লে, তাঁদের দুর্দশা থেকে উদ্ধার করার জন্যেও ঝাঁপিয়ে পড়েন সুষমা।


তাঁর এই জনপ্রিয়তা, বহুমুখী দায়িত্ব পালনের জন্যই ফরেন পলিসি ম্যাগাজিন, আরও ১৪ জন 'থিংকার'-এর সঙ্গে সুষমা স্বরাজকেও বেছে নিয়েছে 'গ্লোবাল থিংকার' হিসেবে। যে সারিতে রয়েছেন হিলারি ক্লিন্টন, অ্যাঞ্জেলা মার্কেলের মত নাম। এর আগে ওয়াশিংটন পোস্টের পক্ষ থেকেও 'সুপারমম অফ দ্যা স্টেট' সম্মান পেয়েছিলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।


আরও পড়ুন, মোবাইল গেমে ম্যালওয়ারের মাধ্যমে ভারতের প্রতিরক্ষা তথ্য জেনে নিচ্ছে ISI!