ওয়েব ডেস্ক: নোট বাতিলের ধাক্কায় এবার আক্রান্ত সংবাদমাধ্যম। মণিপুরি সংবাদপত্রের কয়েকটি অফিস বন্ধ হয়ে গেল খুচরো এবং নতুন টাকার অভাবে। গতকাল থেকে আর প্রকাশিত হচ্ছে না 'কাংলা পাও'-এর মতো জনপ্রিয় মণিপুরি খবরের কাগজ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই মাসের আট তারিখে রাতারাতি ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল বলে ঘোষিত হওয়ার পর থেকেই অনিশ্চয়তা শুরু হয়। সংবাদপত্র বিক্রেতারা জানাচ্ছেন খুচরোর অভাবে কাগজ বিক্রি করা কার্যত অসম্ভব হয়ে পড়েছে এই প্রান্তিক রাজ্যে। এর পাশাপাশি রয়েছে অন্য সমস্যাও। সেই সমস্যার কথাই শোনা গেল 'কাংলা পাও'-এর মালিক ও সম্পাদক পাওনাম লাবাঙ্গ ম্যাংগাং-এর কথায় যখন তিনি বলেন, "বিজ্ঞাপনদাতাদের কাছে নতুন ৫০০ ও ২০০০ টাকার নোট নেই। এদিকে কর্তৃপক্ষও ঠিক করেছে যে তারা পুরাতন নোট নেবে না..."। এর পাশাপাশি সাংবাদিকরাও জানিয়ে দিয়েছেন যে তাঁদের পক্ষে ৩০০ টাকা প্রতি লিটার দরে পেট্রল কিনে কাজ করা আর সম্ভব হচ্ছে না। ফল স্বরূপ আচমকা জরুরী মিটিং ডেকে কাগজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।


আরও পড়ুন- বালিতে SBI ব্রাঞ্চের টাকা বদলের নিয়ম ভাঙার অভিযোগ


এদিকে রাজ্যের বিজেপি নেতা নিমাই চাঁদ লুয়াং রাজ্যে ক্ষমতাসীন কংগ্রেসের ঘাড়ে দোষ চাপিয়ে বলেছেন, "সংবাদমাধ্যম হীন গণতন্ত্র কল্পনা করা যায় না। আসন্ন জানুয়ারির নির্বাচনে এর প্রভাব পড়বে। কংগ্রেস সরকার পরিমান মতো টাকা জোগাড় করতে ব্যার্থ এবং ব্যাঙ্কগুলিও নিরাপত্তার স্বার্থে নগদে প্রায় লেনদেন করছে না।"


আরও পড়ুন- ATM ব্যবহারে সাবধান! মেশিনের কীপ্যাডে থাকতে পারে ভয়ঙ্কর জীবানু