নিজস্ব প্রতিবেদন: নির্ভয়াকাণ্ডে আইনি জট খুলল অনেকটাই । ফাঁসির সাজাপ্রাপ্ত পবন গুপ্তার প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ফলে দিল্লির পাতিয়ালা হাউস কোর্টে ঝুলে থাকা পবনের মামলায় নিস্পত্তি এবার দ্রুত হতে পারে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-প্রেমে প্রত্যাখ্যান, যুবতীর সামনেই বুকে গুলি করে আত্মঘাতী যুবক


উল্লেখ্য, সোমবার পবন গুপ্তার কিউরেটিভ পিটিশন খারিজ হয়ে যায় সুপ্রিম কোর্টে। তারপরেই সে তড়িঘড়ি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করে। পাশাপাশি নতুন একটি আবেদন করে পাতিয়ালা হাউস কোর্টে। মামলার আবেদনে বলা হয়, পবন গুপ্তার প্রাণভিক্ষারর আবেদন রাষ্ট্রপতির কাছে পাঠানো হয়েছে। এই অবস্থায় ৩মার্চ ফাঁসি হতে পারে না পবন-সহ ৪ সাজাপ্রাপ্তের। সেই আবেদনে সাড়া দিয়ে অনির্দিষ্টকালের জন্য রায়দান স্থগিদ রাখে আদালত। এখন প্রাণভিক্ষার আবেদন খারিজের পর পতিয়ালা হাউস কোর্ট ফাঁসি নিয়ে চূড়ান্ত রায় দিলেই মৃত্যদণ্ড কার্যকর করার ক্ষেত্রে আর কোনও বাধা থাকবে না।



আরও পড়ুন-ভারতে করোনাভাইরাসে আক্রান্ত ২৮, আইসোলেশন ওয়ার্ড তৈরি নির্দেশ দিল্লির সব হাসপাতালকে


অন্যদিকে, পাতিয়ালা হাউস কোর্ট ইতিমধ্যেই ৪ সাজাপ্রাপ্ত অক্ষয় ঠাকুর, বিনয় শর্মা, মুকেশ সিং ও পবন গুপ্তার ফাঁসির ওপর স্থগিতাদেশ দিতে অস্বীকার করেছে। ফাঁসি স্থগিতের আবেদন করেছিল পবনও। প্রাণভিক্ষার আবেদন খারিজের পর এবার ফাঁসি নিয়ে কী হয় সেটাই দেখার। তবে আইন অনুযায়ী প্রাণভিক্ষার আবেদন খারিজের পর অন্ততপক্ষে ১৪ দিন সময় দিতে হয় সাজাপ্রাপ্তকে।