জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী করে লোকসভা ভোটে লড়ার প্রস্তাব করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অরবিন্দ কেজিরিওয়াল। সেই প্রস্তাবে যে নীতীশ কুমারজি নারাজ তা নিয়ে জলঘোল হতে শুরু করেছিল কেজরি-মমতার ওই প্রস্তাবের পরপরই। এখন এরকম যদি আপত্তি হয় তাহলে ইন্ডিয়া ব্লকের কী হবে? এনিয়ে এবার মুখ খুললেন নীতীশ কুমার। সংবাদমাধ্যমে তিনি বলেন, এনিয়ে তিনি মোটেই বিচলিত নন। জোট যে সিদ্ধান্ত নেবে তার সঙ্গেই তিনি রয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- 'গীতা বলেছেন সবচেয়ে বড় পলিটিশিয়ান শ্রীকৃষ্ণ', কুণালকে কটাক্ষ দিলীপের!


উল্লেখ্য, ইন্ডিয়া ব্লক তৈরির করার ক্ষেত্রে নীতীশ কুমার ও মমতা বন্দ্য়োপাধ্যায়ের বড় ভূমিকা রয়েছে। রাজনৈতিক মহলে জল্পনা রাহুল গান্ধীকে ধাক্কা দিতেই মল্লিকার্জুন খাড়গের নাম প্রস্তাব করা হয়েছে। গত আগস্ট মাসে নীতীশ স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন ইন্ডিয়া ব্লকের আহ্বায়ক হওয়ার কেনাও ইচ্ছে তাঁর নেই। কোনও ব্যক্তিগত উদ্দেশ্য নিয়ে তিনি বিরোধীদের এককাট্টা করতে চাননি।


রাজনৈতিক মহলের খবর, ইন্ডিয়া ব্লকের প্রধানমন্ত্রী পদপ্রার্থী ঘোষণার পর নীতীশ ক্ষুব্ধ এমন খবর পাওয়ার পর তিনি নীতীশকে ফোন করেন। তাদের মধ্যে কী কথা হয়েছে তা অবশ্য জানা যায়নি। তবে যে জন্য জোটের বৈঠক ডাকা সেই আসন সমঝোতা নিয়ে কোনও ঐক্যমতে পৌঁছতে পারেনি বিরোধীরা। বরং বলা ভালো তাদের মধ্যে এনিয়ে ভিন্ন মতও রয়েছে। এমাসের ৩১ ডিসেম্বর এনিয়ে সিদ্ধান্ত নিয়ে নেওয়া হবে বলে জানা যাচ্ছে। পাশপাশি উত্তর প্রেদশকে বিশেষ গুরুত্ব দিয়ে জনসভা করার কথাও ঘোষণা করবে জোট।


এদিকে, লোকসভা নির্বাচনে বিজেপির লক্ষ্য অন্তত ৫০ শতাংশ আসন নিশ্চিত করা। পাশাপাশি জানুয়ারির ১৫ তারিখ থেকে দেশজুড়ে ময়দানে নামেছে বিজেপির যুব মোর্চা। গোটা দেশে তারা ৫ হাজার কন্ফারেন্স করবে বলে জানা যাচ্ছে। ওইসব মিটিংয়ে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী, অমিত শাহ, রাজনাথ সিং ও নাড্ডার মতো নেতারা।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)