নিজস্ব প্রতিবেদন : সুপ্রিম কোর্টের নির্দেশিকার কিছুক্ষণের মধ্যেই বিহারে পদ্মাবতী নিষিদ্ধ করলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। মঙ্গলবার এক রায়ে সুপ্রিম কোর্ট জানায়, গুরুত্বপূর্ণ পদে থেকে পদ্মাবতী নিয়ে প্রকাশ্যে কোনও মন্তব্য করতে পারবেন না জনপ্রতিনিধিরা। এর কিছুক্ষণের মধ্যেই বিহারের মুখ্যমন্ত্রীর ফতোয়ায় নতুন বিতর্ক শুরু হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার নীতীশ কুমার বলেন, যতক্ষণ না পর্যন্ত 'পদ্মাবতী' নিয়ে পরিচালক ও প্রযোজকরা কোনও পর্যপ্ত ব্যাখ্যা দিচ্ছেন ততক্ষণ সিনেমাটি বিহারে মুক্তি পাবে না। 
এর আগেই একই ভাবে তাঁদের রাজ্যে 'পদ্মাবতী' নিষিদ্ধ ঘোষণা করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। পাশাপাশি প্রয়োজনীয় কাটছাঁট ছাড়া রাজস্থানেও বনশালির সিনেমা মুক্তি পাবে না বলে জানিয়ে দিয়েছেন বসুন্ধরা রাজে সিন্ধিয়া। প্রায় একই পথে হেঁটেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংও।   


আরও পড়ুন-  পদ্মাবতীর পাশে থেকে ব্ল্যাক আউটে সামিল টলিউড


এদিকে এদিন সুপ্রিম কোর্ট কড়া নির্দেশ দিয়ে জানিয়েছে, ''গুরুত্বপূর্ণ পদে আছে এমন কেউ 'পদ্মাবতী' নিয়ে আগে থেকে কোনও মন্তব্য করতে পারবেন না।  সিনেমাটি এখনও সেন্সর বোর্ডের বিচারাধীন রয়েছে। গুরুত্বপূর্ণ পদে থেকে কীভাবে কেউ কী ভাবে কেউ সিবিএফসি-কে পরামর্শ দিতে পারেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিচারপতি।


''আরও পড়ুন- ''গুরুত্বপূর্ণ পদে থেকে পদ্মাবতী নিয়ে মন্তব্য করবেন না,'' কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের