''গুরুত্বপূর্ণ পদে থেকে পদ্মাবতী নিয়ে মন্তব্য করবেন না,'' কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের

দেশের বাইরে 'পদ্মাবতী'র মুক্তি আটকানোর আবেদনও খারিজ করল সুপ্রিম কোর্ট।  ১ ডিসেম্বর দেশের বাইরেও যাতে 'পদ্মাবতী' মুক্তি না পায় সেবিষয়ে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপের দাবি করে আবেদন করেন আইনজীবী মনোহর লাল শর্মা। তাঁর দাবি ছিল পদ্মাবতী মুক্ত পেলে সামাজিক শান্তি নষ্ট হবে। মঙ্গলবার আইনজীবির এম এল শর্মার সেই আবেদন সোজা খারিজ করে দেন শীর্ষ আদালত।

Updated By: Nov 28, 2017, 01:38 PM IST
''গুরুত্বপূর্ণ পদে থেকে পদ্মাবতী নিয়ে মন্তব্য করবেন না,'' কড়া নির্দেশ  সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিবেদন : দেশের বাইরে 'পদ্মাবতী'র মুক্তি আটকানোর আবেদনও খারিজ করল সুপ্রিম কোর্ট।  ১ ডিসেম্বর দেশের বাইরেও যাতে 'পদ্মাবতী' মুক্তি না পায় সেবিষয়ে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপের দাবি করে আবেদন করেন আইনজীবী মনোহর লাল শর্মা। তাঁর দাবি ছিল পদ্মাবতী মুক্ত পেলে সামাজিক শান্তি নষ্ট হবে। মঙ্গলবার আইনজীবির এম এল শর্মার সেই আবেদন সোজা খারিজ করে দেন শীর্ষ আদালত।

সু্প্রিম কোর্ট কড়া নির্দেশ, ''গুরুত্বপূর্ণ পদে আছে এমন কেউ 'পদ্মাবতী' নিয়ে আগে থেকে কোনও মন্তব্য করবেন না।  সিনেমাটি এখনও সেন্সর বোর্ডের বিচারাধীন রয়েছে। গুরুত্বপূর্ণ পদে থেকে কীভাবে কেউ মন্তব্য করতে পারেন যে এই সিনেমাটাকে সিবিএফসি-র সার্টিফিকেট দেওয়া উচিত কি না?''

প্রসঙ্গত, 'পদ্মাবতী' নিয়ে অনেক রাজ্যের মুখ্যমন্ত্রীই বিরূপ মন্তব্য করেছেন। এদিন তাঁদের উদ্দেশ্য করেই এই কড়া নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। পাশাপাশি সিনেমার বিভিন্ন দৃশ্য বাদ দেওয়ার আবেদনও ফের একবার খারিজ করে দেয় শীর্ষ আদালাত। 

আরও পড়ুন- পদ্মাবতীর পাশে টলিউড, ব্ল্যাক আউটে সামিল টালিগঞ্জ

.