ওয়েব ডেস্ক: রাজ্যপালের কোর্টে বল। পনিরসেলভম-শশীকলা দুজনেই রাজভবনে গিয়ে সরকার গড়ার দাবি জানিয়ে এলেন। পনিরসেলভমকে আস্থা ভোটে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের সুযোগ দেবেন নাকি শশীকলাকে শপথ
বাক্য পাঠ করাবেন তিনি? আইনজ্ঞদের পরামর্শ নিচ্ছেন তামিলনাড়ুর রাজ্যপাল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার মুম্বই থেকে চেন্নাই ফিরে আসেন তামিলনাড়ুর রাজ্যপাল বিদ্যাসাগর রাও। রাজ্যপাল ফিরতেই পনিরসেলভম-শশীকলা দুজনই তাঁর সঙ্গে দেখা করে সরকার গড়ার দাবি জানিয়ে আসেন।


পোয়েস গার্ডেনের বাড়ি থেকে বেরিয়ে সোজা মেরিনা বিচে আম্মার সমাধিস্থল। আম্মাকে শ্রদ্ধা জানিয়ে সমাধির ওপর বন্ধ খাম রাখেন শশীকলা। তাতে নাকি পাশে থাকা বিধায়কদের নাম। এরপরই দশ জন মন্ত্রীকে নিয়ে রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করে সরকার গড়ার দাবি জানিয়ে আসেন চিন্নাম্মা।


আরও পড়ুন- রেশনের মাধ্যমে ভর্তুকি পেতে এবার বাধ্যতামূলক আধার কার্ড


শশীকলার আগে রাজভবন ঘুরে যান তামিলনাড়ুর কার্যনির্বাহী মুখ্যমন্ত্রী পনিরসেলভম। সঙ্গে ADMK-এর নাম্বার টু বলে পরিচিত মধূসুদন। রাজ্যপালকে পনির জানান, তিনি পদত্যাগপত্র প্রত্যাহার করে নিচ্ছেন। বিধানসভায় আস্থাভোটে সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দেবেন।


এ যেন দলবদলের আগে পুরনো দিনের মোহনবাগান-ইস্টবেঙ্গল। ADMK-র অধিকাংশ বিধায়কই তাঁর পাশে বলে দাবি শশীকলার। ১৩৪ জন বিধায়কের মধ্যে ১৩১ জনকেই তিনি রিসর্টে বন্দি করে ফেলেছেন। আস্থা ভোট হলে তখনই তাঁদের বিধানসভায় হাজির করার পরিকল্পনা রয়েছে শশীর। তবে, এ দিন পনিরসেলভম দাবি করেন, রিসর্ট-বন্দি ADMK বিধায়কদের অনেকেই গোপনে তাঁর সঙ্গে কথা বলছেন। আস্থা ভোটে বিধায়করা নিজেদের বিবেকের নির্দেশ অনুযায়ী
ভোট দেবেন। রাজ্যপাল বিদ্যাসাগর রাও কি পনিরসেলভমকে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে সুযোগ দেবেন নাকি শশীকলাকে শপথবাক্য পাঠ করাবেন?


আরও পড়ুন- মনমোহন সিংয়ের উদ্দেশ্যে করা নরেন্দ্র মোদীর কটাক্ষকে ঘিরে আজও উত্তাল সংসদ


এটাই এখন লাখ টাকার প্রশ্ন। সামনের সপ্তাহে শশীকলার বিরুদ্ধে দুর্নীতি মামলার রায় ঘোষণা করতে পারে সুপ্রিম কোর্ট। সূত্রের খবর, তামিলনাড়ুর বর্তমান পরিস্থিতিতে কী করা উচিত তা নিয়ে আইনজ্ঞদের পরামর্শ নেওয়া শুরু করে দিয়েছেন রাজ্যপাল। সুপ্রিম কোর্টের রায়ের আগে শশীকলাকে শপথ গ্রহণ করানো ঠিক হবে কিনা এ নিয়ে তাঁদের মতামত শুনছেন তিনি। বল এখন রাজ্যপালের কোর্টে। রাজভবন কী সিদ্ধান্ত নেন এখন সে দিকেই তাকিয়ে গোটা তামিলনাড়ু।