ওয়েব ডেস্ক: ওডিশার বোলানগির জেলায় বিয়ের উপহারের বাক্স ফেটে পাত্র ও তাঁর ঠাকুরমার মৃত্যুর ঘটনায় ১ ব্যক্তিকে গ্রেফতার করল পুলিস। গত ফেব্রুয়ারিতে ওই ঘটনায় আহত হয়েছিলেন নববধূও। বরের মায়ের প্রতি শত্রুতা থেকেই ধৃত পুঞ্জিলাল মেহর একাজ করেছেন বলে দাবি পুলিসের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত ১৮ ফেব্রুয়ারি ওডিশার বোলানগির জেলায় বিয়ে হয় সৌম্য শেখর ও রিমা শাহুর। বিয়ের ৫ দিন পর ২৩ ফেব্রুয়ারি ডাকযোগে প্রায় ২ কেজি ওজনের একটি উপহার পান তাঁরা। বাক্সটি খুলতেই ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হয় সৌম্য শেখরের। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর ঠাকুমারও। গুরুতর আহন হন নববধূ রিমা। অভিনব এই ঘটনার তদন্তে নামে ওডিশা পুলিসের ক্রাইম ব্রাঞ্চ। 


বুধবার এক সাংবাদিক বৈঠকে ওডিশার ক্রাইম ব্রাঞ্চের আইজি বলেন, সৌম্যর মায়ের ওপর প্রতিহিংসা থেকেই এই কাণ্ড ঘটিয়েছেন পুঞ্জিলাল। পেশায় অধ্যাপক পুঞ্জিলাল যে কলেজের কর্মরত, সেই কলেজেরই অধ্যক্ষ নিহত সৌম্যর মা। গত বছর পুঞ্জিলালকে সরিয়ে বরিষ্ঠতার ভিত্তিতে সৌম্যর মা-কে অধ্যক্ষ করে ওডিশা উচ্চশিক্ষা দফতর। এর পরই তাঁর সঙ্গে নানা ভাবে অসহযোগিতা শুরু করেন পুঞ্জিলাল। শেষ দেখে ছাড়বে বলে হুমকি দেন তিনি। 


পুলিসের দাবি, প্রায় ৮ মাস ধরে বোমা তৈরি নিয়ে গবেষণার পর শেষ পর্যন্ত 'সফল' হয় সে। বোমা বানানোর জন্য গত দীপাবলিতে প্রচুর বাজি কেনে পুঞ্জিলাল। তার থেকে সংগ্রহ করে বারুদ। তার পর ইন্টারনেট থেকে তথ্য সংগ্রহ করে তৈরি করে বোমা। সন্দেহ এড়াতে যেদিন তিনি পার্সলটি ডাকে দেন সেদিন কলেজে ক্লাসও করান তিনি। সিসিটিভিতে ধরা পড়ে যাওয়ার ভয়ে এক অটোচালককে দিয়ে বাক্সটি ডাকে দেন তিনি। 


মৃত সৌম্যর বাবা রবীন্দ্র জানিয়েছেন, 'ও আমার ছেলের বিয়েতে এসেছিল। আমার স্পষ্ট মনে আছে। ২০১৪ সালে আমার স্ত্রী ভাইনসার কলেজে যোগদান করেছিলেন। পুঞ্জিলালের থেকে ১৩ বছর বেশি পেশাদারি অভিজ্ঞতা রয়েছে আমাপ স্ত্রীর। নিয়ম অনুসারে সব থেকে অভিজ্ঞ লেকচারারই অধ্যক্ষ হন। যদিও নিজের পদ ছাড়তে রাজি ছিলেন না পুঞ্জিলাল। আমার স্ত্রীকে সে নিয়মিত হেনস্থা করতে থাকে। তাঁর বিরুদ্ধে দেরিতে কলেজে যাওয়া ও ক্লাস না নেওয়ার অভিযোগ করেন। এমনকী আমার স্ত্রীকে কলেজের অধ্যক্ষ নিযুক্ত করে সরকারি চিঠি আসার পর ৩ মাস পদ ছাড়তে চাননি পুঞ্জিলাল। শেষে পদ ছাড়তে বাধ্য হলেও কলেজের কর্মীদের আমার স্ত্রীর বিরুদ্ধে ক্ষেপাতে শুরু করেন তিনি।' 


রাজাবাজার থেকে উদ্ধার ২০ টন ভাগাড়ের মাংস, মিলল চাঞ্চল্যকর তথ্য


সম্প্রতি পু্ঞ্জিলালের বাসভবনে তল্লাসি চালায় ওডিশা পুলিস। তাতে উদ্ধার হয়েছে বারুদ, ল্যাপটপ, পেন ড্রাইভ। ঘটনায় ধৃত অন্য ৬ সন্দেহভাজনকে মুক্তি দিয়েছে পুলিস।