নিজস্ব প্রতিবেদন: 'প্রকাশ্যে নমাজ পড়া বরদাস্ত করা হবে না'-এমনই নির্দেশ দিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার (Manohar Lal Khattar)। তিনি জানান, বিষয়টি নিয়ে ইতিমধ্যে রাজ্য পুলিসকে নির্দেশও দিয়েছেন।   


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার সাংবাদিকদের হরিয়ানার মুখ্যমন্ত্রী বলেন, "নির্দিষ্ট স্থানে পুজো করা এবং নমাজ পড়া নিয়ে কারও কোনও আপত্তি নেই। ধর্মীয় স্থান সেজন্যই নির্মিত। কিন্তু প্রকাশ্যে নমাজ পড়া কখনই বরদাস্ত করব না। গুরুত্ব দিয়ে বিষয়টি দেখতে হবে।" হঠাৎ কেন এমনটা বললেন হরিয়ানার মুখ্যমন্ত্রী?



ঘটনার সূত্রপাত নভেম্বরের আগে। যখন প্রকাশ্যে নমাজ পড়া নিয়ে আপত্তি তোলেন গুরুগ্রামের বাসিন্দারা এবং রেসিডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (RWA)। এরপরই নির্দিষ্ট করে দেওয়া ৩৭টার মধ্যে ৮টা স্থানে নমাজ পড়া বন্ধের নির্দেশ দেয় গুরুগ্রাম প্রশাসন। এই নিয়েই মুখ খোলেন মনোহরলাল খাট্টার (Manohar Lal Khattar)। তিনি বলেন, "মুসলিম সংগঠনের তরফে অভিযোগ করা হয়েছে, তাঁদের কিছু জমি দখল করে নেওয়া হয়েছে। এমন কিছু হয়ে থাকলে জমি ফেরত দেওয়া হবে। কিন্তু তাঁরা বাড়িতেই নমাজ পড়তে পারেন। খোলা স্থানে নমাজ পড়লে বিতর্ক তৈরি হবে। অন্যের অধিকারে হস্তক্ষেপ করা উচিত হন। কেউ গায়ের জোরে এটা করতে চাইলে, তা সহ্য করা হবে না।"