নিজস্ব প্রতিবেদন: রাহুল গান্ধী দলের সভাপতির পদ ছাড়লে তিনি কংগ্রেসের সভাপতির দায়িত্ব নিতে চান। দলকে চিঠি লিখে এমনই প্রস্তাব দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আসলাম শের খান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-গুলির লড়াইয়ে উত্তপ্ত চোপরা, এসআইকে গুলি, মাথায় ধারাল অস্ত্রের কোপ সাব ইনস্পেক্টরকে


সংবাদসংস্থা এএনআইকে প্রাক্তন এই অলিম্পিয়ান বলেন, ‘লোকসভা নির্বাচনের পর রাহুল গান্ধী যখন দলের সভাপতির পদ ছাড়তে চেয়েছিলেন সেসময় আমি কংগ্রেসে একটি চিঠি লিখেছিলাম। আমার বক্তব্য ছিল রাহুল গান্ধী যদি দলের সভাপতি পদে থেকে যেতে চানব তাহেল সমস্যা নেই। কিন্তু তিনি যদি বাইরের কাউকে দলের সভাপতি করতে চান তাহেল অন্তত ২ বছর আমি সভাপতির দায়িত্ব পালন করতে চাই।’



লোকসভা নির্বাচনের পরই দলের সভাপতির পদ ছাড়তে চেয়েছিলেন রাহুল গান্ধী। শুধু তাই নয়, তিনি চেয়েছিলেন গান্ধী পরিবারের বাইরের কাউকে দলের দায়িত্ব দেওয়া হোক। তবে কংগ্রেস কার্যনির্বাহী কমিটির বৈঠকে রাহুলের সেই ইচ্ছে বাতিল করে দেওয়া হয়।


আরও পড়ুন-রবীন্দ্রনাথ ঘোষ অপসারিত হতেই দিনহাটায় ফাটল বাজি, উল্লাসে মাতলেন তৃণমূল সমর্থরা


আসলাম শের খান আরও জানিয়েছেন, ওই চিঠি লেখার মাধ্যে কোনও বক্তিগত অভিসন্ধি ছিল না। আমি চাই কংগ্রেসকে এখন ঢেলে সাজানো প্রয়োজন। তাই এই কঠিন সময়ে কংগ্রেসের দায়িত্ব নিতে চেয়েছিলাম।


লোকসভা নির্বাচনে দলের শোছনীয় ফলের জন্য কাকে দায়ি করলেন আসলাম শের খান?  প্রাক্তন মন্ত্রী বলেন, দলের হারের জন্য রাহুলকে দায়ি করা যায় না। জেতার জন্য অনেক কিছুই করেছিলেন রাহুল। তবে কংগ্রেসের কথা কেউ বিশ্বাস করেনি। তারা নরেন্দ্র মোদীকেই ফের চেয়েছে। তবে দলে একটা বদলের প্রয়োজন। আমার থেকে উপযুক্ত থাকলে তাঁকেই দায়িত্ব দেওয়া উচিত।