ওয়েব ডেস্ক: পুলিসের বড় সাফল্য। আজ সকালে জম্মু-কাশ্মীরের সোপোর এলাকায় সেই রাজ্যের পুলিসের হাতে ধরা পড়ে গেল কুখ্যাত লস্কর-ই-তৈবা জঙ্গি ওমর খালিক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কয়েকদিন ধরেই আন্তর্জাতীক সীমান্ত ও নিয়ন্ত্রণরেখা বরাবর বারংবার যুদ্ধবিরতি লঙ্ঘন করছে পাক রেঞ্জার্স ও জঙ্গিরা। আজ সকালেও সেই একই অবস্থা চালু ছিল, আর তার মধ্যেই ধরা পড়ে গেল লস্কর জঙ্গি ওমর।


প্রসঙ্গত, গত ২৮ ও ২৯ শে সেপ্টেম্বরের মধ্যবর্তী রাতে ভারতীয় সেনা সার্জিক্যাল স্ট্রাইক চলায় পাক অধিকৃত কাশ্মীরে। আর সেই হানাতে ধ্বংস করে দেওয়া হয় নিয়ন্ত্রণ রেখার কাছাকাছি লস্কর জঙ্গি ঘাঁটি, প্রাণ হারায় একাধিক পাক জঙ্গি। আর তার পর থেকেই ক্রমাগত নিয়ন্ত্রণরেখা বরাবর যুদ্ধবিরতি লঙ্গন করতে থাকে পাক রেঞ্জার্স ও জঙ্গিদের যৌথ হানাদারি বাহিনী। পাক জঙ্গি ও রেঞ্জার্সদের আক্রমণে ভারতের জম্মু-কাশ্মীরে একাধিক নিরীহ মানুষ প্রাণ হারায়। পাল্টা জবাব দিচ্ছে বিএসএফসহ ভারতীয় নিরাপত্তা বাহিনীও। এদিকে উপত্যকার এই উত্তাল অবস্থায় বন্ধ রয়েছে প্রায় সবকটি স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান।


আরও পড়ুন- দেশে প্রথম যে রাজ্যে সব জেলায় চালু হচ্ছে সাইবার পুলিস স্টেশন


আর এর মধ্যেই ভারতীয় পুলিসের হাতে ধরা পড়ল সল্কর জঙ্গি ওমর খালিক। এই ঘটনা নিঃসন্দেহে পাকিস্তানের মাটি ব্যবহার করে ভারতের বিরুদ্ধে জঙ্গি কার্যকলাপের অভিযোগকে পুনরায় মান্যতা দেবে বলে মনে করছে কূটনৈতিক মহল। এর পাশাপাশি এই জঙ্গিকে জেরা করে পাকিস্তানের ভারত বিরোধী কার্যকলাপের বিষয়ে অনেক তথ্য পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।


আরও পড়ুন- সীমান্তের মানুষের আর্জি, গোলাগুলি বন্ধ হোক, স্বাভাবিক হোক জনজীবন