নিজস্ব প্রতিবেদন: মনমোহন সিংয়ের জমানায় সার্জিক্যাল স্ট্রাইকের প্রয়োজন থাকলেও, সাহস দেখাতে পারেনি কংগ্রেস। এ ভাবেই কটাক্ষ করলেন অভিনেতা তথা বিজেপি সাংসদ পরেশ রাওয়াল। ‘উরি’ সিনেমায় মোদী সরকারের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের চরিত্রে অভিনয় করেছেন পরেশ রওয়াল। ওই সিনেমার প্রচারেই মঙ্গলবার এ কথা বলেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- লোকসভায় জেনারেল সংরক্ষণ বিল পেশ মোদী সরকারের


এ দিন নরেন্দ্র মোদীর উচ্চ প্রশংসা শোনা যায় পূর্ব আমেদাবাদ কেন্দ্র থেকে জয়ী পরেশ রওয়ালের গলায়। তিনি দাবি করেন, ২৬/১১ হামলার পর কংগ্রেস সরকারকে সার্জিক্যাল স্ট্রাইকের পরামর্শ দেয় সেনা। কিন্তু সেনার প্রস্তাব খারিজ করে দেওয়া হয়। তিনি অভিযোগ করেন, সেনার পাশে না দাঁড়িয়ে সরাসরি না বলে দেয় মনমোহনের সরকার।


উল্লেখ্য, ২০০৮ সালে নভেম্বরে মুম্বইয়ে জঙ্গি হামলায় মৃত্যু ১৭৪ জনের। আহত হন কমপক্ষে ৩০০ জন। জঙ্গি অভিযান চলাকালীন হেমান্ত কারকারে, তুকারাম ওম্বলে, অশোক কামতে-সহ ১৫ জন পুলিস শহিদ হন। পরেশ রওয়ালের দাবি, পাকিস্তানের বিরুদ্ধে যথাপোযুক্ত পদক্ষেপ না করায় সেনা ক্ষমতা নিয়ে সন্দেহ উঠতে শুরু করে নাগরিকের। ভোট ব্যাঙ্ক বাঁচাতেই কি সার্জিক্যাল স্ট্রাইকে না করেছিল কংগ্রেস? প্রশ্ন তোলেন পরেশ রাওয়াল।


আরও পড়ুন- বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তনের দাবি তুললেন খোদ অমর্ত্য সেন!


তবে, পরেশ বলেন, “নাগরিকের সামনে সেনার ক্ষমতা বুঝিয়ে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধুমাত্র রাজনৈতিক ইচ্ছাশক্তির দরকার ছিল। পাল্টা জবাব দিতে যে আমাদের সেনা প্রস্তুত, তা বুঝিয়ে দেওয়া হয়।” পরেশ আরও জানান, কীভাবে ভারত জবাব দেবে তা  পাকিস্তানকে বোঝানো উচিত। লোকসভা নির্বাচনের বিজেপি কেমন ফল করবে প্রশ্ন করা হলে পরেশ রওয়াল প্রত্যয়ী সুরে বলেন, বিজেপি নিশ্চিতভাবে জিতবে।