নিজস্ব প্রতিবেদন: বিজেপির ৪০ তম প্রতিষ্ঠা দিবসে করোনা রোখার বার্তা দিলেন প্রধানমন্ত্রী। দলের কর্মীদের এই অসময়ে সব দেশবাসীর পাশে  দাঁড়াতে অনুরোধ করলেন নমো। এর সঙ্গে সামাজিক দূরত্ব মেনে চলতেও আর্জি জানালেন নরেন্দ্র মোদী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

একাধিক টুইট করে নমো জানিয়েছেন, বিজেপির ৪০ তম প্রতিষ্ঠা দিবস করোনা যুদ্ধে উৎসর্গিত। বিজেপির কার্যকর্তাদের দলীয় সভাপতি জেপি নাড্ডার নিদান মেনে চলতেও অনুরোধ করেছেন নরেন্দ্র মোদী। টুইট করে নমো ভারতকে করোনা মুক্ত করারও ডাক দিয়েছেন।



আগের দিন রাত ৯ টায় একতার বার্তা জানাতে ৯ মিনিট ঘরের সব আলো নিভিয়ে মোমবাতি, প্রদীপ বা মোবাইলের ফ্ল্যাশ জ্বালানোর আর্জি জানিয়েছিলেন নমো। ডাকে সাড়া দিয়ে সারা দেশ জুড়ে পালিত হয়েছে সেই কর্মসূচি। যদিও এমনও জল্পনা শোনা গিয়েছিল, ৪০ তম প্রতিষ্ঠা দিবসের আগে এই উদযাপন বিজেপির কৌশল। কিন্তু এই ধারণাকে গুরুত্ব না দিয়ে আজ নমো জানালেন, বিজেপি সবসময় গরিবের হাতে ক্ষমতা তুলে দিতে চেয়েছে। এবং বিজেপির কার্যকর্তারা সমাজসেবার জন্য কঠোর পরিশ্রম করে চলেছেন।



প্রসঙ্গত ১৯৮০ সালে প্রতিষ্ঠা হয় বিজেপি। ১৯৭৭ সালে জনতা পার্টির সঙ্গে হাত মিলিয়ে ক্ষমতায় আসে জনসঙ্ঘ। ১৯৮৪ সালে প্রথম লোকসভা ভোটে লড়ে বিজেপি এবং মাত্র ২ আসনে জয় পায়। কিন্তু শক্তি বৃদ্ধি করে ২০১৪ ও ২০১৯ পরপর দু’বার একক সংখ্যা গরিষ্ঠতায় লোকসভা ভোটে জয়লাভ করে ভারতীয় জনতা পার্টি।