নিজস্ব প্রতিবেদন : ভারত মাতা কি জয় যাঁরা বলবেন একমাত্র তাঁদেরই এদেশে থাকার অধিকার রয়েছে। এদেশে থাকতে হলে ভারত মাতা কি জয় বলতে হবে। হুঁশিয়ারি দিয়ে রাখলেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। পুনেতে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ৫৪তম জেলা সম্মেলনে এসে তিনি বলেন, ''ভগত সিং, নেতাজি সুভাষ চন্দ্র বোসের বলিদান ব্যর্থ হতে দেওয়া যাবে না। স্বাধীনতার ৭০ বছর পর কে দেশের নাগরিক আর কে নয়, তা নমিয়ে দ্বন্দ্বে পড়ার কোনও মানে নেই। আমরা এই দেশটাকে ধর্মশালা করে ফেলতে চাই না। এদেশে থাকতে হলে ভারত মাতা কি জয় বলতে হবে।''


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র এদিন মঞ্চে উঠেই আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন। তিনি বলতে থাকেন, ''অন্য দেশ থেকে এসে এখানে অনেকেই বসবাস শুরু করেছেন। এটা আমাদের কাছে একটা চ্যালেঞ্জ। তবে একটা ব্যাপারে আমাদের সবার মত এক হওয়া উচিত। এই দেশে তাঁরাই থাকতে পারবেন যাঁরা ভারত মাতা কি জয় বলবেন!'' সারা দেশে নাগরিক সংশোধন আইন ও এনআরসি নিয়ে একের পর এক বিক্ষোভ চলছে। এসবের মাঝে ধর্মেন্দ্র প্রধানের এমন মন্তব্য নতুন করে উত্তেজনা ছড়াতে পারে। 


আরও পড়ুন-  নাগপুর থেকে অসমের শাসন চালাতে দেব না, হুঙ্কার রাহুলের


দেশের বিভিন্ন জায়গায় সিএএ ও এনআরসি নিয়ে বিক্ষোভ সামলাতে গিয়ে কালঘাম ছুটছে প্রশাসনের। তারই মধ্যে বিজেপির মন্ত্রীরা একের পর এক মন্তব্য করে চলেছেন। যার জেরে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠছে। ইতিমধ্যে কংগ্রেসসহ একাধিক বিরোধী দল বিজেপির বিরুদ্ধে ধর্ম নিয়ে রাজনীতির অভিযোগ তুলেছে। বিজেপির শরিক দলগুলিও চাইছে, কেন্দ্রীয় সরকার যেন নাগরিক সংশোধনী আইনে বদল আনে।