নিজস্ব প্রতিবেদন: সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দীপক মিশ্রকে সরাতে উঠেপড়ে লাগল বিরোধীরা। প্রধান বিচারপতির বিরুদ্ধে ইমপিচমেন্ট মোশন আনার চেষ্টা শুরু করল কংগ্রেস সহ একাধিক বিরোধী দল। সংবাদ মাধ্যম সূত্রে খবর, গোটা বিষয়টি এখন প্রস্তুতির শেষ প‌র্যায়ে।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার এনসিপি নেতা ডি পি ত্রিপাঠি সংবাদ মাধ্যমে জানিয়েছিলেন, ‘প্রধান বিচারপতিকে সরানোর দাবিতে একটি খসড়া প্রস্তাবে সাক্ষর করেছে একাধিক বিরোধী দল।’ বুধবার সমাজবাদী পার্টিও ওই প্রস্তাবকে সমর্থন করেছে। দলের নেতা ঘনশ্যাম তিওয়ারি জানিয়েছেন, ‘বিচারবিভাগের স্বাধীনতার জন্য ওই প্রস্তাব সমর্থন করে সপা। এনসিপি, বামরাও খসড়া প্রস্তাবে সাক্ষর করেছে। এমনকি তৃণমূলও ওই প্রস্তাবে সমর্থন করতে পারে।’



আরও পড়ুন-বুধবার দিল্লিতে মমতা - সনিয়া বৈঠকের সম্ভাবনা


উল্লেখ্য, গত ১১ জানুয়ারি সুপ্রিম কোর্টের ৪ বিচারপতি একসঙ্গে সাংবাদিক সম্মেলন করে প্রধান বিচারপতির বিরুদ্ধে একপ্রকার বিদ্রোহ করে বসেন। তাঁদের অভি‌যোগ ছিল, সিনিয়রিটি না দেখে বহু গুরুত্বপূর্ণ মামলা অন্য বিচারপতিদের বেঞ্চে দিয়ে দেওয়া হচ্ছে। ওই দাবির পর সিপিএম নেতা সীতারাম ইয়েচুরি, এনসিপি নেতা তারিক আনোয়ার ও জেডিইউ নেতা শরদ ‌যাদবের সঙ্গে দেখা করেন। তখনই গোটা বিষয়টির শুরু হয়ে বলে মনে করা হচ্ছে।