নিজস্ব প্রতিবেদন:  দিল্লিতে পৌঁছল অক্সিজেন ট্যাঙ্কার। খানিক স্বস্তি তো বটেই! দিল্লির বাত্রা হাসপাতালের ডাঃ এসসিএল গুপ্তা জানিয়েছেন, আমরা ৫০০ লিটার অক্সিজেন পেয়েছি। অক্সিজেন চেয়ে পাঠানোর ১২ ঘণ্টার মধ্যেই হাসপাতালে এসে গিয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 




কিন্তু আমাদের রোজ প্রায় ৮০০০ লিটার করে অক্সিজেনের প্রয়োজন হয়। ৩৫০ জন রোগী ভর্তি আছেন হাসপাতালে। আমরা জানি না , কী করে সামাল দেওয়া হবে? 


 



প্রসঙ্গত,  জয়পুর গোল্ডেন হাসপাতালের কর্তৃপক্ষ জানিয়েছেন অক্সিজেনের অভাবে হাসপাতালে প্রায় ২০০ করোনা আক্রান্তের অবস্থা আশঙ্কাজনক। গত ২৪ ঘণ্টায় প্রায় ২০ জন অক্সিজেনের অভাবে মারা গিয়েছেন। তাঁর কথায়, ১০ টা পর্যন্ত  হাসপাতালে মাত্র ৪৫ মিনিটের অক্সিজেন মজুত ছিল। এখনও রোগী সংখ্যা প্রায় ২১০ জন। 


 



 



অন্যদিকে, অক্সিজেন কম থাকার জন্য ভর্তি নেওয়া বন্ধ করেছে হাসপাতাল। এমনকি রোগীদের বাড়ি পাঠিয়ে দেওয়া বা স্থানান্তরিত করার প্রক্রিয়া শুরু করেছে সারোজ নামের বেসরকারি এক হাসপাতাল। 



একই ছবি দেখা গেল অমৃতসরেও। সেখানে অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে ২৪ ঘণ্টায় ৫ জনের। তারা জানিয়েছে, তাঁদের হাসপাতালে অক্সিজেন যা মজুত আছে , তাতে হয়ত আরও ৪৮ ঘণ্টা  কাটানো যাবে। জানা যাচ্ছে, বেসরকারি হাসপাতালে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে না। 



অন্যদিকে, বিশাখাপত্তনম থেকে মহারাষ্ট্রের নাসিকে পৌঁছল ভারতের প্রথম অক্সিজেন এক্সপ্রেস।