নিজস্ব প্রতিবেদন: আগামী ১০ জুনে হতে চলেছে রাজ্যসভার নির্বাচন। সেই নির্বাচনের জন্য ১০ জনের প্রার্থী তালিকা ঘোষণা করল কংগ্রেস। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরম, জয়রাম রমেশ, অজয় মাকেন সহ দলের প্রধান মুখপাত্র রনদীপ সুরজেওয়ালার নাম রয়েছে এই তালিকায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তামিলনাড়ু থেকে নাম দেওয়া হয়েছে চিদাম্বরমের, কর্ণাটক থেকে রয়েছে রমেশের নাম। অন্যদিকে হরিয়াণা থেকে দেওয়া হয়েছে মাকেনে নাম এবং রাজস্থান থেকে রয়েছে সুরজেওয়ালার নাম।


এছাড়াও কংগ্রেসের তরফে রাজস্থান থেকে মুকুল ওয়াসনিক এবং প্রমোদ তিওয়ারির নাম রয়েছে। মধ্যপ্রদেশ থেকে রয়েছে বিবেক তানখার নাম। রাজিব শুক্লা এবং রঞ্জিত রঞ্জনের নাম রয়েছে ছত্তিসগড় থেকে এবং মহারাষ্ট্র থেকে টিকিট পেয়েছেন ইমরান প্রতাপগড়ি। 


আরও পড়ুন: Drone Shot Down: কাঠুয়া সীমান্তে গুলি করে ড্রোন নামাল পুলিস, উদ্ধার বিপুল অস্ত্র


আগামী দুই মাসে রাজ্যসভায় যে ৫৫টি শূন্যপদ তৈরি হবে, তার মধ্যে সাতজন কংগ্রেস সদস্য। এরা হলেন চিদাম্বরম (মহারাষ্ট্র), রমেশ (কর্ণাটক), অম্বিকা সোনি (পঞ্জাব), বিবেক তানখা (মধ্যপ্রদেশ), প্রদীপ টামটা (উত্তরাখণ্ড), কপিল সিব্বাল (উত্তরপ্রদেশ) এবং ছায়া ভার্মা (ছত্তিশগড়)।      


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)