ওয়েব ডেস্ক:পাকিস্তানকে লক্ষ্য করে ভারত কখনই প্রথম গুলি চালাবে না। পাক রেঞ্জার্সের প্রতিনিধি দলকে আজ এই আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ভারত-পাক ডিজি পর্যায়ের বৈঠকে যোগ দিতে দিল্লি এসেছে পাক রেঞ্জার্সের প্রতিনিধি দল। দ্বিপাক্ষিক বৈঠকের মাঝেই আজ ভোররাতে ফের সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দিল্লিতে চলছে ভারত-পাক সীমান্তরক্ষী বাহিনী ডিজি পর্যায়ের বৈঠক। মূলত সীমান্তে উত্তেজনা নিয়েই চলছে আলোচনা।  ঠিক সেই সময়ে ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান। জম্মু-কাশ্মীরের রাজৌরিতে নিয়ন্ত্রণরেখার ওপার থেকে গুলিবর্ষণ করল পাক সেনা। শুক্রবার ভোররাতে প্রায় ঘণ্টাখানেক টানা গুলি চালায় পাক বাহিনী। জবাবে গুলি চালান ভারতীয় জওয়ানরাও।


চলতি মাসে ইতিমধ্যে এগারোবার সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে পাক সেনা। তবে এই পরিস্থিতিতেও সীমান্তে শান্তি বজায় রাখতে আগ্রহী ভারত। শুক্রবার পাক রেঞ্জার্সদের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে এই আশ্বাস দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রাজনাথ বলেন,   পাকিস্তানকে  নিশানা করে ভারত কখনওই প্রথমে গুলি চালাবে না।  


এপ্রসঙ্গে পাক  রেঞ্জার্সের ডিজি মেজর জেনারেল উমর ফারুক বুর্কি বলেন, পাক সরকারের তরফে এবিষয়ে আশ্বাস দেওয়ার এক্তিয়ার তাঁর নেই। তবে ইসলামাবাদের কাছে দিল্লির বার্তা পৌছে দেবেন বলে জানিয়েছেন তিনি।


অন্যদিকে বৃহস্পতিবার রাতে কাশ্মীরের কূপওয়ারায় সেনা অভিযানের সময় হামলা চালায় জঙ্গিরা। সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে দুই জওয়ান এবং দুই জঙ্গির মৃত্যু হয়েছে।