নিজস্ব প্রতিবেদন: লাদাখ কেন্দ্র শাসিত অঞ্চল হওয়ার পর এই প্রথম সেখানে গেলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সেখানে গিয়ে পাকিস্তানকে তুলোধনা করেন রাজনাথ। বলেন, কবে থেকে কাশ্মীর পাকিস্তানের হল, যে ওরা কাঁদুনি গাইছে? তাঁর কথায়, কাশ্মীর বরাবরই ভারতের সঙ্গে ছিল। ইমরান খানদের রাজনাথ মনে করিয়ে দেন, পাকিস্তান পৃথক দেশ হওয়ায়, সেই পরিচিতিকে সম্মান করে ভারত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং জানান, পাকিস্তানের সঙ্গে ভাল সম্পর্ক রাখতে আগ্রহী ভারত কিন্তু তাঁর আগে জঙ্গি রফতানি করা বন্ধ করতে হবে পাকিস্তানকে। রাজনাথ সিং এর আগে বুঝিয়ে দিয়েছিলেন, পাক অধিকৃত কাশ্মীর দখলই এবার ভারতের লক্ষ্য। জম্মু-কাশ্মীর ও লাদাখে উন্নয়নের জোয়ার এলেই সেখানকার মানুষও চাইবে ভারতের সঙ্গে থাকার।


আরও পড়ুন- চিদাম্বরমের গ্রেফতার ভাল খবর, জানালেন আইএনএক্স মামলায় অভিযুক্ত ইন্দ্রাণী মুখার্জি


উল্লেখ্য, আন্তর্জাতিক মহলে ভারতকে কোণঠাসা করতে আপ্রাণ চেষ্টা করে পাকিস্তান। কিন্তু চিন বাদে কাউকে পাশে আনতে ব্যর্থ হন ইমরান খান। পাকিস্তানের অনুরোধে রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদ রুদ্ধদ্বার বৈঠক করলেও চূড়ান্ত ফয়সলায় পৌঁছতে পারেনি। এর ফলে বড়সড় কূটনৈতিক ধাক্কা খায় ইসলামাবাদ। রাশিয়া, ব্রিটেন, ফ্রান্স ও আমেরিকা স্পষ্ট সুরেই জানিয়ে দেয় অনুচ্ছেদ ৩৭০ বিলোপের সিদ্ধান্ত ভারতের অভ্যন্তরীণ বিষয়।