নিজস্ব প্রতিবেদন: কাশ্মীর নিয়ে একের পর পাক নেতা - মন্ত্রীর অনধিকার চর্চার বিরোধিতায় কড়া বার্তা দিল ভারত। বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠকে বিদেশ মন্ত্রকের সচিব রবীশ কুমার বলেন, জঙ্গি অনুপ্রবেশে মদত না দিয়ে পাকিস্তানের ভদ্র প্রতিবেশীর মতো আচরণ করা উচিত। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জ্যোতি বসুর নামের জমি বামেদের দিল সরকার, চা খাইয়ে সিপিএমকে বাঁচাচ্ছে তৃণমূল, কটাক্ষ দিলীপের


এদিন রবীশ কুমার বলেন, 'ভারতের আভ্যন্তরীণ বিষয় নিয়ে যে ভাবে পাকিস্তানি নেতারা আপত্তিকর মন্তব্য ও টুইট করছেন, তার নিন্দা করে ভারত।' একই সঙ্গে তিনি বলেন, 'বিশ্বের সামনে কাশ্মীরের তথ্য বিবৃত করছে পাকিস্তান।'


তিনি বলেন, 'কাশ্মীরের সাংবিধানিক বিশেষাধিকার প্রত্যাহারের পর থেকেই পাকিস্তান গোটা বিশ্বকে বোঝাতে চাইছে সেখানে কিছু একটা হচ্ছে। একের পর এক দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করে চলেছেন পাকিস্তানি নেতারা।' 


 



এদিন রাষ্ট্রসংঘকে লেখা ইমরান খানের চিঠিকেও চরম ভর্ৎসনা করেন রবীশ। বলেন, একটা কাগজের টুকরোর থেকে এক পয়সা বেশি দাম নেই ওই চিঠির। পাকিস্তানকে সবাই চেনে। কী ভাবে পাকিস্তান সন্ত্রাসবাদকে তাঁদের কূটনীতির অংশ হিসাবে ব্যবহার করে তা সবার জানা। 


গত ৫ অগাস্ট কাশ্মীরের সাংবিধানিক বিশেষাধিকার প্রত্যাহার করে সংসদে বিল পাস করে সরকার। তার পর থেকেই কাশ্মীর নিয়ে একের পর এক প্ররোচনামূলক বক্তব্য রাখতে থাকেন পাকিস্তানি নেতারা। বাদ যাননি পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খানও। ভারতকে পরমাণু যুদ্ধের হুমকি দিয়েছেন তিনি। বলেছেন, ভারতের ২৪ কোটি মুসলমান পাকিস্তানের দিকে তাকিয়ে রয়েছে।