নিজস্ব প্রতিবেদন:  জম্মুর সুঞ্জান সেনা ছাউনিতে জঙ্গি হামলার পর এখন আতঙ্কে ভুগছে পাকিস্তান। ওই হামলায় এখনও প‌র্যন্ত ৫ সেনা সহ ৬ জনের মৃত্যু হয়েছে আহত হয়েছেন ১০ জন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সেনা ছাউনিতে হামলায় পাক মদতপুষ্ট জৈশ জঙ্গিরা জড়িত রয়েছে বলে মনে করা হচ্ছে। এখানেই ভয় পাচ্ছে পাকিস্তান। পাল্টা ব্যবস্থা হিসেবে ভারত ফের নিয়ন্ত্রণরেখা পার করে কোনও সার্জিক্যাল স্ট্রাইক চালাতে পারে। এমনটাই মনে করছে ইসলামাবাদ। সোমবার পাকিস্তান হুশিঁয়ারি দিয়েছে, নিয়ন্ত্রণরেখা পার করে কোনও হামলা হলে তার পরিণতি ভালো হবে না।


আরও পড়ুন-রক্ত দিয়ে অন্যের প্রাণ বাঁচিয়ে আত্মহত্যার চেষ্টা যুবকের!


সোমবার পাকিস্তান বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ভারতে কোনও হামলা হলেই পাকিস্তানের দিকে আঙুল তোলা দিল্লির একটা অভ্যাস। তদন্তের আগেই বেপরোয়া মন্তব্য করে দেয় ভারত। কাশ্মীরের পরিস্থিতি থেকে দেশের মানুষের নজর ঘোরাতেই পাকিস্তানের দিকে আঙুল তুলছে দিল্লি। তবে নিয়ন্ত্রণরেখা পার করে কোনও পাল্টা হামালার চেষ্টা হলে তার ফল ভালো হবে না।


উল্লেখ্য, ২০১৬ সালে উরি সেনা ছাউনিতে জঙ্গি হামলায় শহিদ হন ১৮ জওয়ান। পাল্টা ব্যবস্থা হিসেবে নিয়ন্ত্রণরেখা পার করে অধিকৃত কাশ্মীরে ঢুকে বহু জঙ্গি ঘাঁটি ভেঙে দেয় সেনা। সেই সার্জিক্যাল স্ট্রাইেকের কথা প্রথমে অস্বীকার করলেও পরে তা গিলতে বাধ্য হয় পাকিস্তান। এবার সুঞ্জান সেনা ছাউনিতে হামলার পর সেরকমই এক সার্জিক্যাল স্ট্রাইকের আতঙ্কে ভুগছে পাকিস্তান।