নিজস্ব প্রতিবেদন: সংসদের বাদল অধিবেশনের প্রথম দিনেই তৃণমূল সাংসদের ভাষা নিয়ে তুমুল হই হট্টগোল। নিশানায় সৌগত রায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে উদ্দেশ্য করে করা ওই মন্তব্য শেষপর্যন্ত বাদ দেওয়া হয়েছে লোকসভার কার্যবিবরণী থেকে। কারণ ওই ভাষা 'অসংসদীয়'। তবে তাতে সন্তুষ্ট হয়নি বিজেপি। তাদের দাবি, ক্ষমা চাইতে হবে তৃণমূল সাংসদকে। সৌগত অবশ্য তা মানতে রাজি নন।


আরও পড়ুন-প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতি-সহ একাধিক মুখ্যমন্ত্রী, চিনা গোয়েন্দাদের নজরে ১০,০০০ ভারতীয় 


এদিন সংসদে ব্যাঙ্কিং নিয়ন্ত্রণ সংশোধনী বিল নিয়ে আলোচনা চলছিল। বলতে উঠেছিলেন সৌগত রায়। সরকারের সমালোচনা করতে গিয়ে শেষপর্যন্ত নির্মলা সীতারমণকে ব্যক্তিগত আক্রমণ করে বসেন তৃণমূলের বর্ষীয়ান সাংসদ। তাঁর ইঙ্গিত ছিল, দেশের আর্থিক পরিস্থিতি অর্থমন্ত্রীর দুর্দশাও বাড়িয়ে দিয়েছে। সৌগতর ওই কথা শুনে তেড়ে আসেন বিজেপি সংসদরা। তাঁর দাবি করেন, ওই মন্তব্যের জন্য তৃণমূল সাংসদকে ক্ষমা চাইতে হবে। শেষপর্যন্ত ওই মন্তব্য লোকসভার কার্য বিবরণী থেকে বাদ দেওয়ার নির্দেশ দেন স্পিকার ওম বিড়লা।


আরও পড়ুন-বাদল অধিবেশনের শুরুতেই করোনা পজিটিভ ১৭ সাংসদ, বেশিরভাগই বিজেপির


সৌগতর ওই মন্তব্যের বিরোধিতা করেন একাধিক বিজেপি সাংসদ। সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী বলেন, কারও ব্যক্তিগত বিষয় নিয়ে নিশানা করা হচ্ছে। পোশাক নিয়ে মন্তব্য করা হচ্ছে। একজন সিনিয়র সাংসদ হিসেবে উনি কী বলছেন! ওই মন্তব্য মহিলাদের অপমান। ওঁনার ক্ষমা চাওয়া উচিত।


তৃণমূল সাংসদের ওই মন্তব্যের পরও ওই বিলের স্বপক্ষে বলতে থাকেন নির্মলা। অর্থমন্ত্রী বলেন, কারও বিষয়ে মন্তব্য না করে সৌগতবাবু যদি বক্তব্য মন দিয়ে শুনতেন ভালো হতো।