নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশের দু’দিন পরই কংগ্রেসের সভাপতির পদ ছেড়ে দেন রাহুল গান্ধী। সেই থেকেই চলছে দড়ি টানাটানি। রাহুল ওই পদে থাকতে রাজী নন। অন্যদিকে তাঁকে ছাড়তে চায় না দল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এনিয়ে ফের তার অনড় অবস্থানের কথা জানিয়ে দিলেন রাহুল গান্ধী। কংগ্রেস সূত্রে সংবাদমাধ্যমের খবর, এক সপ্তাহের মধ্যেই নতুন সভাপতি বেছে নিতে চলেছে কংগ্রেস। বুধবার একটি চিঠি লিখে তাঁর ইস্তফার কথা জানিয়ে দিলেন রাহুল গান্ধী।



আরও পড়ুন-ব্যক্তিগত ১০ হাজার টাকার বন্ডে আগাম জামিন মঞ্জুর দিলীপ ঘোষের


বুধবার রাহুল গান্ধী ফের জানিয়ে দিলেন তিনি আর কংগ্রেসের সভাপতি নন। কংগ্রেসের উচিত কোনও প্রকার দেরি না করে নতুন সভাপতি বেছে নেওয়া। দলের সভাপতি পদে ইতিমধ্যেই ইস্তফা দিয়েছি। সভাপতি নির্বাচনের কোনও প্রক্রিয়ার মধ্যে নেই।


লোকসভা নির্বাচনে খারাপ ফল করার দায় ঘাড়ে নিয়ে পদত্যাগ করার পর তাঁর অবস্থানে অনড় রয়েছেন রাহুল গান্ধী। দলের শীর্ষ নেতারা তাঁকে পদত্যাগপত্র ফেরাতে অনুরোধ করলেও তা কানে তোলেননি রাহুল।



লোকসভা নির্বাচনের প্রচারের বিজেপির প্রচারের একটা বড় অংশ জুড়েই ছিল কংগ্রেসের পারিবারিক রাজনীতি। রাহুল পদত্যাগ করার পর প্রিয়ঙ্কাকে সভাপতির পদে আনার একটা চেষ্টা হয়েছিল দলের পক্ষ থেকে। সূত্রের খবর তাতেও বেজায় ক্ষুব্ধ রাহুল। তিনি চান কংগ্রেসের সভাপতি হোক গান্ধী পরিবারের বাইরেই কেউ।


আরও পড়ুন-রাজ্যের 'বাংলা' নামে 'না' কেন্দ্রের, সংসদে জানাল স্বরাষ্ট্রমন্ত্রক


সম্প্রতি সভাপতির পদে রাহুলকে রাখতে তাঁর সঙ্গে দেখা করেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ ও পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। তাঁদের কথাতেও গলেনি বরফ।